আমতলীতে ইউএনওর অর্থায়নে সড়ক সংস্কার

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার আমতলী-তালতলী আঞ্চলিক সড়কটির আড়পাঙ্গাশিয়া বাজারের ৫শ’ মিটার সড়ক নিজ অর্থায়নে সংস্কার করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান।

গত মঙ্গলবার বিকালে তিনি নিজে আড়পাঙ্গাশিয়া বাজারে উপস্থিত হয়ে সংস্কার কাজ উদ্বোধন করেন। গতকাল পর্যন্ত কাজ অব্যাহত রয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, আমতলী ও তালতলী উপজেলায় সড়ক পথে যাতায়াতের একমাত্র মাধ্যম হলো আমতলী-তালতলী আঞ্চলিক সড়ক। গত এক বছর ধরে এ আঞ্চলিক সড়কটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। আমতলীর মানিকঝুড়ি থেকে কচুপাত্রা বাজার পর্যন্ত সড়কের কার্পেটিং ও খোলা উঠে সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে খানাখন্দে ভরে গেছে।

ওই সড়কের আড়পাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫শ’ মিটার সড়কের অবস্থা এতটাই খারাপ যে প্রতিনিয়ত এখানে কম বেশী সড়ক দুর্ঘটনা ঘটে। এখান দিয়ে যানবাহন চলাচলতো দূরের কথা হেঁটেও চলাচল করতে বেগ পেতে হতো।

সড়কটির সংস্কার নিয়ে জাতীয় পত্রিকাগুলো প্রবিবেদন প্রকাশ হলে সদ্য যোগদান করা ইউএনও মো. আসাদুজ্জামান নিজ অর্থায়নে সড়কটি সংস্কারের উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে মঙ্গলবার দুপুরের পরে নিজে দাঁড়িয়ে থেকে আড়পাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫শ’ মিটার সড়কে ইট আর বালু ফেলে গর্তগুলো ভরাট শুরু করেন।

ইউএনও মো. আসাদুজ্জামান বলেন, আমি সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে চাই। জনগণের দুর্ভোগ যাতে কমানো যায় সব সময় সেই চেষ্টাটাই করি। আমতলী-তালতলী আঞ্চলিক সড়কটি সংস্কারের অভাবে আড়পাঙ্গাশিয়া বাজারের মধ্যের স্থানটি দিয়ে মানুষের চলাচল প্রায় বন্ধের উপক্রম হয়েছে। ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থায়নে ৫শ’ মিটার সড়ক সংস্কার করে দিচ্ছি।

 

 

"