শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২০

শ্রীমঙ্গলে ভুয়া টিপসইয়ে চাল আত্মসাৎ

শ্রীমঙ্গলের দুই ইউপি সদস্যর বিরুদ্ধে ভুয়া টিপসই দিয়ে সরকারি ওএমএসের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়া ও ৪নং ওয়ার্ড সদস্য জাহিদুল ইসলামের বিরুদ্ধে চাল আত্মসাতের এ অভিযোগ এনে গতকাল সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা। শ্রীমঙ্গল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শাহজাহান মিয়া ও আরজু মিয়া বলেন, ওএমএসের আওতাধীন শ্রীমঙ্গল খাদ্য গুদামের তালিকাভুক্ত চাল গ্রাহক হিসেবে ২০১৬ সালে প্রথমবার উত্তোলন করার কয়েক মাস পর দ্বিতীয়বার চাল সংগ্রহ করতে যান তারা। এ সময় ডিলার পরিচয়ধারী ৪নং ওয়ার্ড সদস্য জাহিদুল ইসলাম চাল না দিয়ে কার্ডটি উপজেলা অফিস থেকে বাতিল হয়েছে জানিয়ে ফিরিয়ে দেন তাদের। পরে বিষয়টি ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়াকে জানালে তিনি উপজেলা অফিসে খবর নিতে বলেন। পরে উপজেলা অফিসে যোগাযোগ করে জানা যায়, ২০১৬ সাল থেকে ভুয়া টিপসই দিয়ে চাল উত্তোলন করা হচ্ছে।

এ নিয়ে গত ২ জুন, ২৪ জুন ও সর্বশেষ ১৪ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা। কিন্তু কোনো সুরাহা মেলেনি বলে দাবি করেন তারা।

যোগাযোগ করা হলে শ্রীমঙ্গল ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত হয়, তদন্ত প্রতিবেদনও হাতে এসেছে। তবে এ বিষয়ে এখনই কিছু বলা যাবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close