নির্বাচনমুখী রাজনীতিতে সরব চাঁপাইনবাবগঞ্জ

পৌরসভায় মনোনয়ন প্রত্যাশীদের পদচারণে চাঙা তৃণমূল

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মহামারি করোনার ভয় কাটিয়ে চাঁপাইনবাবগঞ্জের রাজনীতি এখন নির্বাচনমুখী। জীবনযাত্রা স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে রাজনৈতিক দলগুলোর মনোযোগ এখন নির্বাচনের দিকে। আসন্ন পৌরসভা নির্বাচন ঘিরে আওয়ামী লীগ বিএনপিসহ অন্য দলগুলোর তৃণমূলেও চাঙাভাব বিরাজ করছে। বিশেষ করে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা গাঝারা দিয়ে উঠেছেন। এলাকায় প্রার্থিতার সমর্থনে অনেকেই পোস্টার সাঁটিয়েছেন। কেউ দলীয় কর্মী প্রমাণে মাঠ চষে বেড়াচ্ছেন। জানা গেছে, নির্বাচন কমিশনের ঘোষণা চাঁপাইনবাবগঞ্জের চার পৌরসভায় নির্বাচন হবে ডিসেম্বরে। এগুলো হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ সদর, শিবগঞ্জ, নাচোল ও রহনপুর। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর প্রথম শ্রেণির পৌরসভা।

চাঁপাইনবাবগঞ্জ সদর : মেয়র পদে আওয়ামী লীগ থেকে প্রত্যাশী জেলা যুবলীগ সভাপতি সামিউল হক লিটন। গতবারো তিনি প্রার্থী ছিলেন, তবে সামান্য ভোটে পরাজিত হন। এ ছাড়া মনোনয়নের চেষ্টা করছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, ব্যবসায়ী মো. মোখলেসুর রহমান, জেলা কৃষক লীগের সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য আবদুুল হাকিম। এ দিকে বিএনপির পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে চান প্রায় অর্ধডজন নেতা। তারা হলেন জেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম টিপু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন, সাবেক কাউন্সিলর ও পৌর বিএনপির সহসভাপতি শাহনেওয়াজ খান সিনা, জেলা যুবদল সভাপতি তবিউল ইসলাম তারিফ, ব্যবসায়ী আনোয়ার হোসেন ও কামরুল আরেফিন বুলু।

শিবগঞ্জ : শিবগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন চান বর্তমান মেয়র কারিবুল হক রাজিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া ও সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ মুনিরুল ইসলাম। বিএনপির হয়ে লড়তে চান সাবেক মেয়র, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম কবির হেলিম ও পৌর বিএনপির সভাপতি শফিকুল ইসলাম। তবে এখানে জাতীয় পার্টি বা জাসদের প্রার্থী থাকছে কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।

নাচোল : মেয়র পদে আওয়ামী লীগ থেকে লড়তে চান বর্তমান মেয়র আবদুর রশিদ খান ঝালু, জেলা পরিষদ সদস্য ও নাচোল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রয়েল বিশ্বাস, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু এবং বর্তমান ৪নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহম্মেদ বাবু। বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশীরা হলেন উপজেলার সাংগঠনিক সম্পাদক নুর কামাল, সভাপতি মাইনুল ইসলামের জামাই আমানুল্লøাহ আল মাসুদ এবং জেলা মহিলা দলের মাসউদা আফরোজ হক শুচি। জাতীয় পার্টি থেকে পৌর সভাপতি তৌহিদুল ইসলাম শাহীনের নাম শোনা যাচ্ছে।

রহনপুর : গোমস্তাপুর উপজেলার রহনপুরে মেয়র পদে আওয়ামী লীগ থেকে লড়তে চান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন আকবর মুক্তি, জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, ১নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদ হাসান মুক্তা, যুবলীগ নেতা সেরাজুল ইসলাম টাইগার ও মতিউর রহমান খান মতি। বিএনপি থেকে মেয়র প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র তারিক আহম্মেদ। এ ছাড়া দলটির অপরাংশের সম্ভাব্য প্রার্থী হিসেবে ডা. মফিজউদ্দিন, এনায়েত করিম তোকি ও সাবেক কাউন্সিলর আশরাফুল হক রয়েছেন।

 

 

"