উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা-মেয়েকে মারধর

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ০০:০০

মওদুদ আহম্মেদ, (জয়পুরহাট) আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় গ্রামপুলিশ সদস্য বাবা ও মেয়েকে বেধড়ক পিটিয়েছে বখাটে ও তার পরিবারের লোকজন। গত মঙ্গলবার বিকালে উপজেলার তিলকপুর ইউপিতে মোহনপুর (বাগা পুকুর) গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের মাহতাবের ছেলে শুভ হোসেন (১৯) ও তার পরিবারের বিরুদ্ধে এই অভিযোগ পাওয়া গেছে। তবে রাগের মাথায় অভিযুক্তদের বাড়িতে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে ভুক্তভোগীদের বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভোগী গ্রামপুলিশ সদস্য গত বুধবার বিকালে চারজনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্তরা হলেন শুভ হোসেন (১৯), তার বাবা মাহতাব (৫৮), মা কোহিনুর খাতুন (৫০) ও বড় বোন মনিরা খাতুন (২২)। তবে একই সময় গ্রামপুলিশ ও তার ছেলের বিরুদ্ধে বাড়িতে এসে ভাঙচুরের অভিযোগ করেছেন শুভ হোসেনের পরিবার।

ভুক্তভোগী গ্রামপুলিশ সদস্য তিলকপুর ইউপিতে দায়িত্ব পালন করছেন। সামাজিক অমর্যাদার ভয়ে তার অনুরোধের পরিপ্রেক্ষিতে তার নাম এখানে উল্লেখ করা হলো না।

থানায় দেওয়া অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার বিকালে শুভ হোসেন গ্রামপুলিশ সদস্যের বাড়ির পাশে রাস্তা দিয়ে যাওয়ার সময় তার মেয়েকে উত্ত্যক্ত করেন। মেয়েটি এর প্রতিবাদ করলে শুভ তাকে পেটাতে থাকেন। একপর্যায়ে তার শ্লীলতাহানিরও করেন। এ সময় খবর পেয়ে শুভর বাবা, মা ও বড়বোন ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেয়েটিকে বেধড়ক পেটান।

এদিকে মেয়েটি বাড়িতে এসে মারধের ঘটনা তার বাবাকে জানান। এর প্রতিবাদে বিষয়টি জানতে শুভদের বাড়ি গেলে মেয়ের বাবাকেও পেটায় শুভ ও তার বাবা। পরে মাথা ফেটে রক্তাক্ত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

গ্রামপুলিশ সদস্য প্রতিদিনের সংবাদকে বলেন, ‘দীর্ঘদিন ধরে বখাটে শুভ হোসেন আমার মেয়েকে উত্ত্যক্ত করছিল। গত বুধবার বিকালে বাড়ির পাশে রাস্তা দিয়ে যাওয়ার সময় শুভ আমার মেয়েকে দেখে অশ্লীল কথাবার্তা বলেন। মেয়েটি এর প্রতিবাদ করায় প্রথমে শুভ ও তার পরিবারের লোক তাকে মারপিট করে, পরে বিষয়টি জানতে গেলে তারা আমাকেও পিটিয়ে মাথা ফাটিয়ে আহত করে।’

এ বিষয়ে শুভর পরিবারের কেউ বক্তব্য দিতে রাজি হননি। তবে নাম প্রকাশ না করার শর্তে শুভর এক প্রতিবেশী বলেন, গ্রামপুলিশের মেয়ের সঙ্গে শুভর বোনের প্রথমে ঝগড়া হয়। এরপর গ্রামপুলিশ ও তার ছেলে শুভর বাড়ির ভেতরে এসে ঘরের জিনিসপত্র ভাঙচুর করে বলে তিনি জানান।

আক্কেলপুর থানার ওসি আবদুল লতিফ খান বলেন, গ্রামপুলিশ ও তার মেয়েকে মারধরের ঘটনায় উভয়পক্ষ লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

"