মির্জাগঞ্জে ইউনিয়ন আ.লীগের অফিস ভাঙচুর, আটক ৩

প্রকাশ | ০৬ আগস্ট ২০২০, ০০:০০

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া ইউনিয়ন আ.লীগের অফিস ঘর ভাঙচুর করা হয়েছে। গত সোমবার রাতে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সাদের মুন্সি বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানা পুলিশ তিনজনকে আটক করেছে। আটককৃতরা হলো উপজেলার দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের মিজানুর হাওলাদার, সেলিম হাওলাদার ও কবির হাওলাদার।

স্থানীয় সূত্রে জানা যায়, অফিস ঘরটি যে জমিতে নির্মাণ করা হয়েছে সেই জমি নিয়ে স্থানীয় মো. মিজানুর গংদের সঙ্গে দীর্ঘদিন বিরোধ চলছিল। মিজানুররা ওই জমিটা নিজেদের বলে দাবি করে জমিটি খালি করে দিতে বলে। এর জের ধরে সোমবার গভীর রাতে ঘরটি ভাংচুর করে গুড়িয়ে দেয় তারা।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাতেম সিকদার বলেন, ১০ বছর ধরে ওই জমিতে আওয়ামী লীগের অফিস ঘর ছিল। হঠাৎ মিজানুর হাওলাদার ও তার ভাইরা জমিটা তাদের বলে দাবি করেন এবং অফিস ঘরটি সরিয়ে নিতে বলেন। অফিস ঘর না সরিয়ে নেওয়ায় সোমবার গভীর রাতে অফিস ঘরসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে ফেলে রাখে তারা। কিন্তু প্রকৃত পক্ষে ওই জমির কোন কাগজ তাদের কাছে নেই বলেও দাবি করেন তিনি।

এ ব্যপারে মির্জাগঞ্জ থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, ইউনিয়ন আ.লীগের অফিস ভাংচুরের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃতসহ এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

"