গোবিন্দগঞ্জে লুকিয়ে যাত্রী পরিবহনের দায়ে জরিমানা

প্রকাশ | ১৯ এপ্রিল ২০২০, ০০:০০

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধা জেলা লকডাউন করা হলেও প্রতিদিনই ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন যানবাহনে লুকিয়ে নানা পেশার মানুষ গোবিন্দগঞ্জসহ উত্তরাঞ্চলে প্রবেশ করছে। এভাবে আসা গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় গত শুক্রবার আটক ৪৭টি পরিবহনে ৫৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।

জানা গেছে, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সাবধান থাকার জন্য বার বার প্রশাসনের মাধ্যমে শহর, বন্দর, গ্রাম-গঞ্জে সচেতন হতে ব্যাপকভাবে প্রচার-প্রচারণা চালিয়ে আসছে সরকার। সেইসঙ্গে এক জেলা হতে অন্য জেলা বা উপজেলায় প্রবেশ না করতে জেলা, উপজেলা লকডাউন করা হয়েছে। কিন্তু এরপরও নির্দেশনা মানছেন না ঢাকায় অবস্থানরত বিভিন্ন পেশার মানুষ। আর এর সঙ্গে যোগ হয়েছে অসাধু কিছু পরিবহন মালিক ও শ্রমিক। তারা অতিরিক্ত ভাড়া নিয়ে ছদ্মবেশে বিভিন্ন পরিবহনে লুকিয়ে এসব মানুষকে ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে গোবিন্দগঞ্জসহ উত্তরাঞ্চলে নিয়ে আসছে। বাইরে থেকে ভালোভাবে না তাকালে বোঝার উপায় নেই কীভাবে ট্রাকের ওপর, ভেতরে লুকিয়ে, শুয়ে বসে মানুষ প্রশাসন ও পুলিশকে ফাঁকি দিয়ে নিয়ে আসা হচ্ছে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার পুলিশ গত শুক্রবার ৪৭টি মালবোঝাই ট্রাক, মাইক্রোবাস, কারগাড়িসহ বিভিন্ন পরিবহন যাত্রীসহ চেকপোস্টে আটক করেছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবদুল কাদের জিলানী এ বিষয়ে বলেন, হাইওয়ে থানার চেকপোস্টে আটক করা সব পরিবহনকে গোবিন্দগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজির হোসেন মোবাইল কোর্টের মাধ্যমে ৫৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন।

 

"