বদলগাছীতে সামাজিক দূরত্ব নিশ্চিতে হাট স্থানান্তর

প্রকাশ | ১৯ এপ্রিল ২০২০, ০০:০০

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শের পর দেশের হাট-বাজারগুলো খোলা জায়গায় স্থানান্তরের নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। এর প্রেক্ষিতে নওগাঁর বদলগাছীতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাঁচাবাজার সরিয়ে উপজেলার বিভিন্ন মাঠে স্থানান্তর করা হয়েছে। পূর্বের নির্ধারিত হাটের নিকটতম কোন ফাঁকা মাঠ বা বিদ্যালয়ের খোলা মাঠে সাপ্তাহিক এই কাঁচাবাজার বসানো হচ্ছে।

জানা যায়, কাঁচাবাজার স্থানান্তর করায় সাধারণ ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারে প্রবেশ ও কেনাকাটা করছেন। করোনাভাইরাস থেকে জনগণকে রক্ষায় কর্তৃপক্ষের দ্রুত এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এর আগের কাঁচাবাজারে মানুষের ভিড়ে সামাজিক দূরত্বে সরকারি নির্দেশনা মানা সম্ভব হচ্ছিল না। ইতোমধ্যে বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত কয়েক দফা অভিযান চালিয়ে নির্দেশনা না মানায় ব্যবসায়ীদের জরিমানা করেছেন। এই অবস্থার পরিপ্রেক্ষিতে খুব দ্রুত উপজেলার কাঁচাবাজারগুলো ফাঁকা জায়গায় স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চবিদ্যালয় সদর বাজারের কাঁচা বাজার সরিয়ে বদলগাছী উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে বসানো হয়। সেখানে নিরাপদ দূরত্ব রেখে ছক এঁকে দেওয়া হয়। গতকাল শনিবার সেখানে সকাল থেকে শতাধিক দোকান বসে। এদিকে একইভাবে উপজেলায় আরো কয়েকটি সাপ্তাহিক কাঁচাবাজার নিরাপদ দূরত্ব নিশ্চিতকরণের লক্ষ্যে আগের কাঁচাবাজার থেকে সরিয়ে বিভিন্ন বিদ্যালয়ের মাঠে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. আবু তাহিরের সঙ্গে বার বার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

 

"