reporterঅনলাইন ডেস্ক
  ২৬ আগস্ট, ২০২২

মাইলস্টোন কলেজে তিন দিনব্যাপী বিতর্কবিষয়ক কর্মশালা

রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে অনুষ্ঠিত হলো তিন দিনব্যাপী বিতর্কবিষয়ক এক শৈল্পিক কর্মশালা। একটি যুক্তিবাদী সমাজ গড়ার প্রত্যয় সামনে রেখে তিন দিনের অনুশীলনমূলক কর্মশালার আয়োজন করেন মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাব।

আয়োজনের প্রথম দিন ২২ আগস্ট, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.), এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের পরিচালক (প্রশাসন) মো. মাসুদ আলম। কর্মশালার দ্বিতীয় দিন সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও নাট্যকার অধ্যাপক ড. রতন সিদ্দিকী। সমাপনী দিন ২৪ আগস্ট, নবীন বিতার্কিকদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাবেক সহ- সভাপতি ও মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাবের মডারেটর মোহাম্মদ শাফায়েত উদ্দিন। বিতর্কের এই নান্দনিক আয়োজনে মাইলস্টোন কলেজে নবম এবং একাদশ শ্রেণিতে অধ্যয়নরত বাংলা ও ইংরেজি মাধ্যমের ৩৫০ ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

যুক্তি উপস্থাপন, খণ্ডন ও বিশ্লেষণের শিক্ষণীয় কর্মশালায় স্বনামধন্য বিতার্কিকদের পাশাপাশি মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাবের প্রাক্তন সেরা বিতার্কিকরা তাদের অভিজ্ঞতার আলোকে নবীন বিতার্কিকদের প্রশিক্ষণ প্রদান করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close