ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ২৬ আগস্ট, ২০২২

মসিকে ৭৫ হাজার শিশু কোভিড-১৯ টিকা পাবে

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এলাকার ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার ২৫ আগস্ট সিটির ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানে এ কার্যক্রম শুরু হয় এবং পরে নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি কর্মদিবসে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান থাকবে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানবহির্ভূত শিশু এবং টিকা কার্যক্রম থেকে বাদ পড়া শিশুদের জন্য পরে ওয়ার্ড পর্যায়ে আরো দুই দিন এ কার্যক্রম পরিচালনা করা হবে।

মসিক সূত্র জানায়, ৫ থেকে ১১ বছর বয়সি প্রায় ৭৫ হাজার শিশুকে কোভিড-১৯ টিকাদানের লক্ষ্যমাত্রা রয়েছে তাদের। মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশনায় স্বাস্থ্য বিভাগ ও শিক্ষা বিভাগের সহযোগিতায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

চলমান এ কার্যক্রমের প্রথম দিনে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম, মসিকের ভারপ্রাপ্ত সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. ফাহমিদা ইসলাম লিমা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার প্রমুখ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ বলেন, শিশুদের কোভিড-১৯ থেকে সুরক্ষায় এই টিকাদান কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শিশুদের টিকাদান নিশ্চিতে প্রতিদিন মসিকের ২০টি টিম কাজ করবে। তিনি আরো বলেন, সন্তানের সুরক্ষার কথা বিবেচনা করে সব অভিভাবককে এগিয়ে আসতে হবে। সুরক্ষা অ্যাপে সন্তানের রেজিস্ট্রেশন নিশ্চিত করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close