reporterঅনলাইন ডেস্ক
  ২৫ আগস্ট, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সরকারি কর্মকমিশনে আলোচনা সভা

বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের ৭১ মিলনায়তনে বুধবার (২৪ আগস্ট) ‘স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সদস্যরা। বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদতবরণকারী সবার স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সচিব স্বাগত বক্তব্য দেন। আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ তার আত্মপরিচয় পেত না। তিনি বলেন, ‘দৃঢ়চেতা নির্ভীক বঙ্গবন্ধু জানতেন মহৎ কিছু অর্জন করতে হলে মহৎ কিছু ত্যাগ করতে হয়। এ কারণেই বঙ্গবন্ধু মৃত্যুকে তুচ্ছ করে এনে দিয়েছেন বাঙালি জাতির স্বাধীনতা।’

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী ও একাত্তরের পরাজিত শক্তি স্বাধীনতার চেতনাকে নস্যাৎ করতে ও দেশের উন্নয়নধারাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আগস্ট এলে এই অপশক্তি নানা অপকর্মের মধ্য দিয়ে ষড়যন্ত্রের ডালপালা আরো বিস্তার ঘটায়। একাত্তরের এই পরাজিত শক্তিকে প্রতিহত করতে সবাইকে সতর্ক এবং ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে সোনার মানুষ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতি মো. সোহরাব হোসাইন বলেন, ‘সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই বাঙালি জাতি পেয়েছে বাঙালি জীবনের বড় অর্জন স্বাধীনতা। স্বাধীনতার চেতনাকে ধারণ করলেই বঙ্গবন্ধুর প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হয়। বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গড়ার কথা বলেছেন সেই সোনার মানুষ অর্থাৎ সৎ, দক্ষ ও যোগ্য মানুষ বাছাই করার দায়িত্ব পাবলিক সার্ভিস কমিশনের। আমরা যে যার দায়িত্ব সততার সঙ্গে পালন করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।’ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সব কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close