রাজশাহী ব্যুরো

  ১১ আগস্ট, ২০২২

আ.লীগ নেতাকে হত্যাচেষ্টা

ব্যাংক কর্মকর্তাসহ দুজন রিমান্ডে

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালুকে ফিল্মি স্টাইলে গুলি করে হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে গ্রেপ্তাররা ব্যাংক কর্মকর্তা ও তার ব্যক্তিগত সহকারীকে দুই দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত। বোয়ালিয়া থানা পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১০ আগস্ট) সকালে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক রেজাউল করিম এ আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মুসাব্বিরুল ইসলাম জানান, কেন এ হামলা তা জানতে মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করেছিল। যার পরিপ্রেক্ষিতে বুধবার শুনানি শেষে আদালত দুই দিনের জন্য রিমান্ড আবেদন মঞ্জুর করেছে। গ্রেপ্তাররা ব্যাংক কর্মকর্তা পরিচয়দাতা ওয়াহিদ মুরাদ জামিল ওরফে লিংকন (৫৬) এবং তার ব্যক্তিগত সহকারী সজল আলীকে (২৫) জিজ্ঞাসাবাদের মাধ্যমেই তথ্য বের করার কথা জানিয়েছে পুলিশ।

এর আগে গত রবিবার দিনগত রাত আনুমানিক সোয়া ১টার দিকে আওয়ামী লীগ নেতা কালুর বাড়িতে গিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে লক্ষ্য করে গ্রেপ্তাররা কয়েক রাউন্ড গুলি ছুড়লেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর পালিয়ে যাওয়ার সময় এলাকায় আতঙ্ক ছড়াতে দুর্বৃত্তরা আরো তিন রাউন্ড গুলি ছোঁড়ে। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর কলের মাধ্যমে খবর পেয়ে পুলিশ প্রশাসনের একাধিক টিম প্রায় ৩ ঘণ্টার শ্বাসরুদ্ধ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ তাদের গ্রেপ্তার করে। উদ্ধার আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে একটি অত্যাধুনিক শর্টগান, ৮৭ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ১৩টি খোসা, একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল, ওই পিস্তলের ৩১ রাউন্ড তাজা গুলি ও ব্যবহৃত ৬টি গুলির খোসা এবং তিনটি ম্যাগাজিন। এছাড়াও তাদের বহনকৃত কালো রঙের একটি প্রাইভেট কারও জব্দ করা হয়। কিন্তু গ্রেপ্তারের পর তারা আতিকুর রহমান কালুকে কেন হত্যার চেষ্টা করেছিল তার উত্তর দেননি। যে কারণে ঘটনার কারণ সম্পর্কে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার দুই দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত।

গ্রেপ্তার ওয়াহিদ লিংকন রাজশাহী নগরীর উপশহরীর তিন নম্বর সেক্টরের চার নম্বর সড়কের ১৭৭ নম্বর বাসার চারতলার নিজের ফ্ল্যাটে থাকেন। গ্রেপ্তারের পর তিনি নিজেকে এভারেস্ট হোমস লিমিটেড নামে একটি ডেভেলপার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছাড়াও যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব থাকার কথা পুলিশকে জানিয়েছেন। এছাড়াও তিনি একটি বেসরকারি ব্যাংকের এমডি পদেও দায়িত্ব পালন করেন বলেও জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close