রাজশাহী ব্যুরো

  ০১ জুলাই, ২০২২

‘শেখ হাসিনার কারণেই শিক্ষার হার ৭০ শতাংশে উন্নীত’

রাজশাহীতে ‘সমন্বিত উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত বিভাগীয় পর্যায়ের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ-২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতী উদ্যোগের ফলে সবক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গত ১৩ বছরের মধ্যে শিক্ষার হার ৫০ থেকে ৭০ শতাংশে উন্নীত করা সম্ভব হয়েছে। এটা প্রধানমন্ত্রীর যুগোপযোগী নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দিনব্যাপী এ প্রশিক্ষণে রাজশাহী বিভাগের বিভিন্ন পর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে শিক্ষা সহায়তা ট্রাস্ট একটি। আর এ ট্রাস্টের উপবৃত্তি পেয়েই এ দেশের হাজার হাজার শিক্ষার্থীর শিক্ষাগ্রহণের পথ খুলেছে। ষষ্ঠ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরাও এই উপবৃত্তির টাকা পাচ্ছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আয়োজনে রাজশাহী জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম ও রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close