চট্টগ্রাম ব্যুরো

  ৩০ জুন, ২০২২

চট্টগ্রামে টিসিবির পণ্য সরবরাহ শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি স্বল্প আয়ের মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যসামগ্রী বিক্রির জন্য চট্টগ্রাম নগরীর চার লাখ পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির ডিলারদের মধ্যে পণ্যসামগ্রী হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। উদ্বোধনকালে মেয়র বলেন, দেশের এক কোটি স্বল্প আয়ের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য প্রধানমন্ত্রী এ কার্যক্রম গ্রহণ করেছেন।

তিনি বলেন, ঈদ আনন্দ ও খুশির দিন। দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফুটানোর জন্য প্রধানমন্ত্রী প্রতি বছরের মতো এবারও ঈদুল আজহার আগে অসহায় ব্যক্তি ও দুস্থ পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির মাধ্যমে খাদ্য সহায়তা দিয়েছেন। তিনি গত মঙ্গলবার সকালে স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়ামে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির ডিলারদের মধ্যে পণ্যসামগ্রী হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন। এ সময় ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, রুমকি সেন গুপ্ত, সচিব খালেদ মাহমুদ, চসিক ও টিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ডিলাররা উপস্থিত ছিলেন।

মেয়র আরো বলেন, ভর্তুকি মূল্যে পণ্যসামগ্রী বিক্রয়কালে কোনো ধরনের দুর্নীতি ও বিশৃঙ্খলা সহ্য করা হবে না। স্বচ্ছতার সঙ্গে এ কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। নগরীর স্বল্প আয়ের ফ্যামিলি কার্ডধারী পরিবারের জন্য ভর্তুকি মূল্যে টিসিবির যেসব পণ্যসামগ্রী দেওয়া হচ্ছে এর মধ্যে ২ কেজি সোয়াবিন তেল, ১ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল প্রতি ওয়ার্ডের নির্দিষ্ট ডিলারদের মাধ্যমে বিতরণ করা হবে। তিনি বলেন, ঈদুল আজহার পরও প্রতি মাসে একবার করে এই পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রির পরিকল্পনা সরকারের রয়েছে। তিনি ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডের নির্দিষ্ট ডিলারদের কাছ থেকে পণ্যসামগ্রী নেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close