রাজশাহী ব্যুরো

  ২৯ জুন, ২০২২

রাজশাহীতে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৩ হাজার কোটি টাকা ব্যয়ে মহানগরীতে রাস্তা, ড্রেনসহ ব্যাপক উন্নয়নকাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ প্রকল্পের আওতায় মহানগরীর বিশাল ফ্যাক্টরি থেকে বিসিক হয়ে পোস্টাল অ্যাকাডেমি পর্যন্ত ফুটপাতসহ রাস্তা প্রশস্তকরণ কাজ চলমান। গতকাল মঙ্গলবার দুপুরে সেই সড়ক প্রশস্তকরণ ও ড্রেন নির্মাণকাজ পরিদর্শনকালে এসব কথা বলেন মেয়র লিটন। আর চলমান উন্নয়নকাজ যথাযথভাবে বাস্তবায়নের জন্য স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন তিনি। পরিদর্শনকালে দ্রুততম সময়ে চলমান উন্নয়নকাজ যথাযথভাবে বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশনাও প্রদান করেন সিটি মেয়র। এ সময় ওয়াসার দুটি পানির পাম্প রাস্তা থেকে সরিয়ে অন্যত্র সরানোর জন্য জায়গা পরিদর্শনও করেন মেয়র লিটন।

পরিদর্শনকালে রাসিকের ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, সপুরা অন্নদা সুন্দরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে সালেহা খাতুন, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শাহ মখদুম থানা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মহিদুল ইসলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ তথ্য নিশ্চিত করে মঙ্গলবার বিকালে রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু জানান, মহানগরীর বিশাল ফ্যাক্টরি থেকে বিসিক হয়ে পোস্টাল অ্যাকাডেমি পর্যন্ত ফুটপাতসহ রাস্তা প্রশস্তকরণ কাজে ব্যয় হচ্ছে ১১ কোটি ২৫ লাখ ৪৭ হাজার টাকা। এই প্যাকেজে ১৬০০ মিটার রাস্তা, উভয়পাশে ড্রেন, স্লাব ও ফুটপাত নির্মাণ করা হচ্ছে। দীর্ঘদিনের পুরাতন ২০ ফুটের এ রাস্তা ৪০ ফুটে উন্নীত করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close