নিজস্ব প্রতিবেদক

  ২৪ জুন, ২০২২

ঋণের অর্থ বাড়ানোর তাগিদ ক্ষুদ্র উদ্যোক্তাদের

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতাধীন ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও ঋণের অর্থ বাড়ানো তাগিদ দেন ক্ষুদ্র উদ্যোক্তরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার পল্লী ভবনের বিআরডিবির সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) ও ‘জাতীয় শুদ্ধচার কৌশল কর্মপরিকল্পনা ও বাস্তবায়ন’ নিয়মিত সভায় অংগ্রহণকারী এসব কথা বলেন।

সভায় পল্লী উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত মহাপরিচালক এস এম মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন পরিকল্পনা পরিচালক কেরামত আলী, অর্থ পরিচালক ইসমাইল হোসেন, মন্ত্রণালয়ের উপসচিব, দাপ্তরিক কর্মকর্তারা, নৈতিকতা কমিটির, দুর্নীতি কমিটি এবং এছাড়াও ভার্চুয়াল যুক্ত ছিলেন বিভিন্ন জেলার মাঠ পর্যায়ে কর্মকর্তারা, সেবা গ্রহীতা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

এ সময় বক্তরা বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ সেবা প্রদান ও মাঠ পর্যায়ে কার্যক্রমের ধারণা এবং কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করতে অংশীজনদের সমন্বয়ে নিয়তিম শুদ্ধাচার সভা ও সিটিজেন চার্টারের আয়োজন করা হয়। এ সময় ভার্চুয়াল যুক্ত হয়ে একজন ঋণগ্রহীতা মো. ওয়াহিদুর রহমান বলেন, আমাদের দেশে বেকারত্ব ও কর্মসংস্থানে অনেক ঘাটতি রয়েছে। ফলে পল্লী উন্নয়ন ও সমবায়ের সেবাগ্রহীতাদের উন্নত প্রশিক্ষণ ও যুগোপযোগী ঋণ প্রদান করা হলে ক্ষুদ্র উদ্যোক্তরা স্বাবলম্বী হতে পারবে। ব্যক্তি উন্নয়ন হলে দেশ এগিয়ে যাবে। সেবা প্রদানকারীদের সেবা নিশ্চিতে কর্মকর্তা সততা ও নৈতিকতা সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে পরিকল্পনা পরিচালক কেরামত আলী বলেন, পল্লী উন্নয়নের উদ্দেশ্য জনগণের সেবা নিশ্চিত করা। এজন্য আমাদের অর্পিত দায়িত্ব শতভাগ পালন ও দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করতে হবে। যাতে জনগণের কাছে আমরা জবাবদিহিতা নিশ্চিত করতে পারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close