নিজস্ব প্রতিবেদক

  ২৮ মে, ২০২২

চুরি যাওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার প্রেমিকসহ গৃহকর্মী গ্রেপ্তার

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা এলাকার একটি বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত বাসার গৃহকর্মী জোসনা আক্তার ও তার প্রেমিক মো. জামালকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বাসা থেকে চুরি যাওয়া ২০ ভরি স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন। গতকাল শুক্রবার দুপুরে এ বিষয়ে ভাটারা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।

ওসি সাজেদুর রহমান বলেন, গত ২১ মে বসুন্ধরা এলাকার এক বাসিন্দা থানায় অভিযোগ করেন তার বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ নগদ ১০ হাজার টাকা চুরি হয়েছে। এ ঘটনায় তিনি তার বাসার গৃহকর্মী জোসনা আক্তারকে সন্দেহভাজন উল্লেখ করে একটি মামলা করেন।

ভুক্তভোগী জানান, তারা স্বামী-স্ত্রী দুজনই চাকরিজীবী। বাসায় তার বৃদ্ধা মা ছাড়া কেউ থাকেন না। গৃহকর্মী সাপ্লাই দেওয়া সোর্সের মাধ্যমে জোসনা আক্তার তার বাসায় কাজ নেন। এ সুযোগে জোসনা বাসার আলমারি থেকে স্বর্ণালঙ্কারসহ টাকা চুরি করে পালিয়ে যান।

মামলা দায়েরের পর চুরি যাওয়া মালামাল উদ্ধার ও আসামি গ্রেপ্তারে ভাটারা থানার একটি দল কাজ শুরু করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় জোসনা ও তার প্রেমিক জামালকে রাজধানীর খিলক্ষেত থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটে জোসনার এক স্বজনের বাসার পরিত্যক্ত টয়লেট থেকে স্বর্ণালঙ্কারগুলো উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জোসনা পুলিশকে জানিয়েছেন, তিনি গৃহকর্মী পেশার আড়ালে চুরির সঙ্গে জড়িত। এর আগেও এভাবে চুরি করেছেন। তাকে চুরি শেষে পালাতে সহায়তা করেছেন প্রেমিক জামাল।

ওসি সাজেদুর জানান, গ্রেপ্তার জামাল পেশায় একজন গাড়িচালক। তিনি বিভিন্ন ভাড়া করা গাড়ি চালাতেন। জোসনার চুরির বিষয়ে শুরু থেকে তিনি নানাভাবে সহযোগিতা করেছেন। জোসনার বিরুদ্ধে আরো একটি মামলায় ওয়ারেন্টও রয়েছে।

তিনি আরো বলেন, অনেকেই বাসার কাজের লোকদের বিষয়ে উদাসীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close