চট্টগ্রাম ব্যুরো

  ২৯ জানুয়ারি, ২০২২

চবি সাংবাদিক সমিতির রজতজয়ন্তী উৎসব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাংবাদিক সমিতির রজতজয়ন্তী উৎসব-২০২১ করোনা মহামারিজনিত সব স্বাস্থ্যবিধি মেনে গতকাল শুক্রবার চবি ক্যাম্পাসে উদযাপন করা হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, কেক কাটা, স্মৃতিচারণ, ফানুস উড়ানো। এ ছাড়া ছিল পিঠা ও বারবিকিউ উৎসব।

বেলা সাড়ে ১১টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম। মুখ্য আলোচক ছিলেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি জনাব মো. শহীদুল হক।

চবি সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সজীব কুমার ঘোষ, চবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শাহাব উদ্দিন নিপু ও দৈনিক আমাদের সময় পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চিফ হামিদ উল্লাহ। উপাচার্য উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ২৫ বছরের দীর্ঘ পথ পরিক্রমায় চবি সাংবাদিক সমিতিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সাংবাদিকতার মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ গড়ার সুযোগ পাচ্ছে। এতে তাদের মেধা-মনন হচ্ছে সমৃদ্ধ। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম দেশ ও জাতির সামনে তুলে ধরছেন। তিনি আরো বলেন, সাংবাদিক সমিতির সদস্যরা শিক্ষাজীবন শেষে তারা আজ দেশ-বিদেশের বিভিন্ন মিডিয়ায় অত্যন্ত দক্ষতা, সুনাম ও সক্ষমতার মাধ্যমে নিজেদের পেশাগত জীবনে অনবদ্য স্বাক্ষর রেখে চলেছে। অনুষ্ঠানে চবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে উপাচার্য এবং অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। চবি সাংবাদিক সমিতির রজতজয়ন্তী উপলক্ষে উপাচার্য সাংবাদিক সমিতির নেতাদের ফুলেল শুভেচ্ছা জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close