নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২২

সৌদি প্রবাসীর হারানো টাকাসহ লাগেজ উদ্ধার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ বেল্ট থেকে এক সৌদি প্রবাসীর টাকাসহ হারানো লাগেজ উদ্ধার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। রাকিব নামের ওই প্রবাসীর বাড়ি নড়াইলের কালীয়া থানায়। ১৩ বছর ধরে তিনি সৌদি আরবে থাকতেন। ভিসার মেয়াদ শেষ হওয়ায় তাকে দেশে পাঠিয়ে দেয় সৌদি সরকার।

সংশ্লিষ্টরা জানান, গত বৃহস্পতিবার বিকাল ৩টায় রাকিব দেশে আসেন এবং বিমানবন্দরে নেমে নিজের লাগেজটি আর খুঁজে পান না। অনেক খোঁজাখুঁজির পরও লাগেজটি না পেয়ে বিমানবন্দরে দায়িত্বরত এপিবিএন অফিসে যোগাযোগ করেন রাকিব। এরপর এপিবিএন সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে তার লাগেজটি খুঁজে বের করেন।

লাগেজ হারিয়ে কান্নায় রাকিব বলেন, বিমানবন্দরের বাইরে থেকে চুরি হলে ভিন্ন কথা ছিল। কিন্তু লাগেজটি বিমানবন্দরের ভেতর থেকে হারিয়ে যায়। চার বছর পর দেশে আসছি। লাগেজের ভেতর ব্যাংকের সাতটি চেক ছিল, তাতে বাংলাদেশি টাকায় সাড়ে সাত লাখ টাকা ছাড়াও জামাকাপড় ছিল। রাকিব আরো বলেন, যিনি আমার লাগেজটি নিয়ে যান তিনি একটি হাত ট্রলি রেখে গেছিলেন। ভুলে নাকি ইচ্ছাকৃতভাবে নিয়ে গেছিলেন জানি না।

গতকাল বিকালে লাগেজ উদ্ধারের বিষয়ে জানতে চাইলে এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া বলেন, সৌদি প্রবাসী রাকিবের লাগেজটি গতকাল বিকালে উদ্ধার হয়েছে। তার লাগেজটি চুরি নয়, ভুলে অন্য একজন নিয়ে যান। যে ব্যক্তি তার লাগেজটি নিয়ে গেছিলেন তিনি ভুলে তার লাগেজটি রেখে যান। আমরা ঘটনার সময় ও ঘটনার পরবর্তী সময়ের দীর্ঘ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হারানো লাগেজটি উদ্ধার করি। মোহাম্মদ জিয়াউল হক জিয়া আরো বলেন, বিমানবন্দর থেকে কারো লাগেজ বা অন্য কিছু চুরি হওয়ার সুযোগ নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close