নিজস্ব প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২২

সভায় মেয়র আতিক

হোটেল-রেস্টুরেন্টে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘সবাই মিলে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। হোটেল- রেস্টুরেন্টের খাবার সবাই খাই। কমণ্ডবেশি খাওয়া পড়ে। নিরাপদ খাদ্য কীভাবে নিশ্চিত করব, এটা আমাদের দায়িত্ব।’ এজন্য তিনি ডিএনসিসির স্বাস্থ্য বিভাগকে, হোটেল, রেস্টুরেন্ট ও স্ট্রিট ভেন্ডরদের নিয়মিত প্রশিক্ষণ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

গতকাল সোমবার রাজধানী গুলশান-২ নগর ভবনের ছয়তলায় হোটেল-রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

মেয়র বলেন, ‘সুস্থ, সচল ও আধুনিক ঢাকা কেবল লাইট বা রাস্তা দিয়ে নির্মাণ সম্ভব নয়; নিরাপদ খাদ্যেরও প্রয়োজন। খাদ্য বিষয়ে জনসচেতনতা বাড়াতে হবে।’ সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা আগামী দুই মাস জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। অনেক বাংলাদেশি বিদেশের মাটিতে সফলভাবে হোটেল-রেস্টুরেন্ট ব্যবসা করছেন।’

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘হোটেল-রেস্টুরেন্ট মালিকদের ব্যবসার সঙ্গে আরো বেশি সম্পৃক্ত হতে হবে। খাদ্যের ব্যবসা করে নিজে এক দিনও খাবার খাবেন না তা হতে পারে না। তাদের সার্বক্ষণিক তদারকি করতে হবে।’ তিনি বিজিএমইএর উদারহরণ টেনে বলেন, ‘অবহেলিত গার্মেন্ট শ্রমিকরা যেমন নিজেদের সুশৃঙ্খলতার জন্য প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে তেমনি হোটেল-রেস্টুরেন্ট ব্যবসায়ীরা সচেতন হলে এই সেক্টরটিও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি লাভ করবে।’

এ সময় পচা-বাসি খাবার বিক্রির সংস্কৃতি থেকে বেড় হয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মানুষের স্বার্থে কাজ করার আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানের সঞ্চালনায় ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close