চট্টগ্রাম ব্যুরো

  ১৮ জানুয়ারি, ২০২২

শিক্ষাপ্রতিষ্ঠানে ওমিক্রন প্রতিরোধে সচেতন থাকতে হবে : মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনার নতুন ধরনের ওমিক্রন সারা দেশে যেভাবে ছড়িয়ে পড়ছে তা নিয়ন্ত্রণে সরকার যে ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে তা অনুসরণ করে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। তিনি শিক্ষক ও অভিভাবকদের করোনা সংক্রমণ বৃদ্ধিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি যথাযথ প্রতিপালনের মাধ্যমে সরাসরি ও অনলাইনে ক্লাস পরিচালনার নির্দেশ দেন। গতকাল সোমবার সকালে টাইগারপাসের অস্থায়ী নগর ভবনে তার দপ্তরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের ৪র্থ সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, গভর্নিং বডির সদস্যসচিব অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী, অভিভাবক প্রতিনিধি মো. মুজিবুর রহমান, সাহেদ হোসেন, ইসরাত ফারহানা, শিক্ষক প্রতিনিধি আবদুল হক ও মহরেন্দু নারায়ণ ধর।

মেয়র আরো বলেন, সারা দেশে শিক্ষার্থীদের টীকাদান কর্মসূচি খুব দ্রুত গতিতে চলছে। এ কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ নিতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২-১৮ বছর বয়সি শিক্ষার্থীদের অন্তত একডোজ টীকা দেওয়ার সরকারের যে পরিকল্পনা আছে তা বাস্তবায়নে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে এগিয়ে আসতে হবে। তিনি চসিক মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের শিক্ষকদের পাঠদানের বিষয়ে আরো মনোযোগী হতে আহ্বান জানান। সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন করে হয়। এ ছাড়া স্কুল ও কলেজের শিক্ষকদের এমপিওভুক্তকরণ, ছাত্রদের আসনসংখ্যা বৃদ্ধীকরণ, ভূমি-সংক্রান্ত জটিলতা নিরসন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close