নিজস্ব প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০২২

সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে হুমকি, গ্রেপ্তার ২

সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা আদায়ের অভিযোগে রাজধানীর কলাবাগান এলাকা থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। মঙ্গলবার রাতে কলাবাগান থানার গ্রিনরোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন মো. জীবন খান (৩৪) ও মো. রাকিবুল ইসলাম শান্ত (২৬)। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল ও সাতটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গতকাল বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব। তিনি বলেন, গ্রেপ্তার জীবন খান ও রাকিবুল ইসলাম শান্ত গত ৩০ ডিসেম্বর দুপুরে মো. আমিনুল ইসলাম নামে এক ব্যক্তির কাছে ফোন দিয়ে সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দেন। এসময় তারা আমিনুলের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ ও বানোয়াট মামলা দিয়ে তার পরিবারের শারীরিক ও আর্থিক ক্ষতি করার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করেন।

‘সেইসঙ্গে বিষয়টি কাউকে জানাতে নিষেধ করেন। এতে আমিনুল ভয় পেয়ে তার পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাৎক্ষণিক তার আত্মীয়-স্বজনের কাছ থেকে ধার করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০ হাজার ৪০০ টাকা তাদের দেন। কিন্তু সেই টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পুনরায় হুমকির মাধ্যমে আরও টাকা দাবি করে। এতে আমিনুল ইসলাম আরও টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাবের শরণাপন্ন হয়ে একটি অভিযোগ দায়ের করেন এবং থানায় জিডি করেন।’

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এ অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কলাবাগান থানার গ্রিনরোড এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রটির দুই সদস্যকে গ্রেফতার করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close