চট্টগ্রাম ব্যুরো

  ২৬ নভেম্বর, ২০২১

চট্টগ্রাম সেন্টমার্টিন রুটে ‘বে-ওয়ান’ যাত্রা পুনরায়

করোনার কারণে দীর্ঘসময় বন্ধ থাকার পর কর্ণফুলী শিপ বিল্ডার্সের তত্ত্বাবধানে বিশ্বমানের পর্যটকবাহী জাহাজ ‘বে ওয়ান’ চট্টগ্রাম সেন্টমার্টিন রুটে পুনরায় সমুদ্রযাত্রা শুরু করেছে।

জাহাজটির পরিচালনাকারী কর্ণফুলী শীপ বিল্ডার্স এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবদুর রশীদ এ তথ্য জানিয়ে বলেছেন, ‘বে ওয়ান’ বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা করবে। শনিবার সেন্টমার্টিন থেকে পুনরায় ফিরবে। এরপর ডিসেম্বর থেকে শুক্র, শনি ও রবিবার নতুন সূচিতে পুরোদমে পর্যটক নিয়ে জাহাজটি চলাচল করবে। গতকাল বৃহস্পতিবার পতেঙ্গায় কর্ণফুলী নদীর জেটিতে অবস্থানরত বে ওয়ান জাহাজটি যাত্রার প্রাক্কালে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জানা গেছে, করোনা ভাইরাস বিস্তার সীমিতকরনের উদ্দেশ্যে সরকার কর্তৃক আরোপিত সকল বিধিনিষেধ মান্য করে গত মার্চ থেকে জাহাজটির যাত্রা বন্ধ রাখা হয়েছিল। নতুন উদ্যমে চালু পর্যটকবাহী এ জাহাজে আরও অধিক বিলাসবহুল সুবিধাদি সংযোজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে বিলাস বহুল কেবিন, এক্সক্লুসিভ রেস্টুরেন্টসহ বিভিন্ন ধরনের বিনোদনমূলক খেলাধুলার সামগ্রী। প্রতিটি ট্রিপে ১ হাজার ৮০০ পর্যটক নেওয়ার ধারনক্ষমতা রয়েছে বে ওয়ান পর্যটক জাহাজের। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া ১৭ শতাংশ পর্যন্ত বেড়েছে উল্লেখ করে ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবদুর রশীদ বলেন, নতুন সংযোজনকৃত সুবিধার আওতায় এখন সেন্টমার্টিনে পৌঁছে জাহাজেই রাতযাপন করতে পারবেন পর্যটকেরা।

তিনি বলেন, জাহাজটি সেন্টমার্টিনে এক ট্রিপে আসা যাওয়ায় ২৫ টন হেভি ওয়েলের প্রয়োজন হয় এবং একদিনের জ্বালানি খরচ বর্তমানে প্রায় ২২ লাখ টাকা।

জাহাজটির পরিচালনা সূত্র জানায়, বর্তমানে জনপ্রতি সর্বনিম্ন ৪ হাজার টাকা চেয়ার থেকে সর্বোচ্চ ৬০ হাজার টাকায় কেবিন ও ৬টি ভিভিআইপি স্যুটে পর্যটকরা আকর্ষণীয় সব সেবা পাবেন। এছাড়াও থাকছে নতুন সংযোজিত ১৬৭টি সিঙ্গেল কেবিন। এর টিকিট বিভিন্ন কাউন্টার ছাড়াও অনলাইনেও পাওয়া যাবে। টিকিট বিভিন্ন কাউন্টার ছাড়াও অনলাইনে পাওয়া যাবে।

বে ওয়ান এম ডি ইঞ্জিনিয়ার রশীদ জানান, বে ওয়ান জাপান, সিঙ্গাপুরসহ বিদেশেও যেতে পারবে। নতুন জাহাজের মতো কন্ডিশন রয়েছে বে ওয়ানের। দেশের উন্নয়ন সরকার করে ১০ শতাংশ, বাকি ৯০ ভাগ বেসরকারি উদ্যোক্তারা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close