রাজশাহী ব্যুরো

  ২৩ নভেম্বর, ২০২১

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন

পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আরএমপি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরএমপির আওতাধীন এলাকায় তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। এই নির্বাচনে প্রতিটি সাধারণ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন-পূর্ববর্তী ও পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন কমিশনার আবু কালাম সিদ্দিক।

নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ে মতবিনিময়কালে আরএমপি কমিশনার এ কথা বলেন। সোমবার বেলা ১১টায় আরএমপি সদর দপ্তরে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

কমিশনার বলেন, মোট ৬৮টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ১৭টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ৫টি স্ট্যান্ডবাই টিম, ৬টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ৭টি মোবাইল পার্টি, ৪টি প্রটেকশন পার্টি এবং ডিবি পুলিশসহ সিটিএসবির প্রায় ১১৫০ জন অফিসার ও ফোর্স রাখার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলার জন্য রায়টগিয়ারসহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন, স্পিডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত রাখা হবে। এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী বিপিএম, উপপুলিশ কমিশনার (সদর) মো. রশীদুল হাসান পিপিএম ও উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close