চট্টগ্রাম ব্যুরো

  ২৮ অক্টোবর, ২০২১

বর্ষার আগে মেরামত কাজ শেষ করার নির্দেশ

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে চসিকের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে বলেন, যে যত প্রভাবশালী হোক না কেন তাদের তিল পরিমাণ ছাড় দেওয়ার অবকাশ নেই। এখন বর্ষা মৌসুম শেষ, নগরীর যে রাস্তাগুলো অতিবৃষ্টির কারণে সংস্কার ও মেরামতের কাজ বন্ধ রাখা হয়েছিল তা এখন থেকে দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দিলেন।

তিনি গতকাল বুধবার নগরীর বিমানবন্দর সড়ক থেকে লিংক রোড হয়ে হালিশহর পর্যন্ত রাস্তার চলমান সংস্কার ও মেরামত কাজ পরিদর্শন করতে গিয়ে এ নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, চট্টগ্রাম বন্দরের কনটেইনার বা পণ্যবাহী যানগুলো চলাচল করার কারণে যে সড়কগুলো নষ্ট হয়েছে তার একটি তালিকা প্রস্তুত করা প্রয়োজন।

তিনি এসব রাস্তা সংস্কারের ব্যাপারে বন্দরসহ অন্যান্য ব্যবহারকারীর সঙ্গে এ ব্যাপারে আলোচনার প্রয়োজন আছে বলে মনে করেন।

তিনি জানান, চট্টগ্রাম নগরকে নিয়ে আমার অনেক পরিকল্পনা আছে, এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য যথাযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে। তবে নগরীতে চসিকের যেসব খালি জায়গা আছে অন্যদিকে যেসব খাল ও নালা অবৈধ দখলদারদের আয়ত্তে আছে তা সিএস, আরএস খতিয়ানের আলোকে উদ্ধারে কাজ এখন থেকে জোরালোভাবে শুরু করা হবে। তিনি এ ব্যাপারে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ রেলওয়ে, ওয়াসা, পানি উন্নয়ন বোর্ডসহ সব সেবা সংস্থার সঙ্গে মতবিনিময় ও সমন্বয় সভা অনুষ্ঠানের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close