রাজশাহী ব্যুরো

  ২৭ অক্টোবর, ২০২১

রাজশাহীতে তথ্যমন্ত্রী

লন্ডনে বসে সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা হয়েছে

লন্ডনে বসে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মূল পরিকল্পনা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল রাজশাহীর সার্কিট হাউসে গণমাধ্যম কর্মীদের সঙ্গে প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, দীর্ঘ এক মাস ধরে মিটিং করে বিএনপি সারা দেশে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করার পরিকল্পনা করে। প্রকাশ্যে তারা মিটিং করেছে আর গোপনে ষড়যন্ত্র করেছে। সে ষড়যন্ত্রের অংশ হলো সারা দেশে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করা; পবিত্র কোরআন শরিফ পূজাম-পে রেখে আসা এবং বিভিন্ন পূজাম-পে হামলা করা। তিনি বলেন, যে পূজাম-পে পবিত্র কোরআন রেখে এসেছে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সে তো রেখে আসেনি। তাকে দিয়ে রেখে আসা হয়েছে। যারা এ কাজ করেছে তাকে খুঁজে বের করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, সারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে, সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতসহ উগ্রবাদী সংগঠন সবসময় তৎপর থাকে। দুর্গাপূজাকে তারা বেছে নিয়ে সারা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করেছিল। আমার আগেই সেটি বুঝতে পেরেছিলাম। সে জন্য তৃণমূলের নেতাকর্মীদের পূজাম-প পাহারা দিতে বলা হয়েছিল। তারা পাহারা দিয়েছে বলে বিএনপি-জামায়াত সারা দেশে হামলা করতে পারেনি।

প্রেস ব্রিফিংকালে অন্যদের মধ্যে মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা প্রশাসক মো. আবদুল জলিল, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে তথ্যমন্ত্রী মহানগরীর কাজীহাটায় বিটিভির উপকেন্দ্র পরিদর্শন করেন। এই উপকেন্দ্র নিয়ে মন্ত্রী বলেন, রাজশাহী টেলিভিশন কেন্দ্র থেকে সম্প্রচার করার পরিকল্পনা নিয়েছি। এটি যত দ্রুত সম্ভব করব। এটি করতে হয়তো এক বছর সময় লাগবে। আমরা আশা করছি, আগামী নির্বাচনের আগেই রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালু করতে পারব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close