চট্টগ্রাম ব্যুরো

  ১১ সেপ্টেম্বর, ২০২১

চট্টগ্রামের চার কেন্দ্রে বিডিএস ভর্তি পরীক্ষা

সারা দেশের মতো চট্টগ্রামেও গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে পিছিয়ে যাওয়া ২০২০-২১ শিক্ষাবর্ষের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) সহ চারটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষায় অংশ নেন ৭ হাজার ২০০ জন পরীক্ষার্থী।

চমেক সূত্রে জানা গেছে, চমেক ক্যাম্পাস ছাড়া চট্টগ্রাম সরকারি কলেজ, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ এবং বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) স্কুল অ্যান্ড কলেজে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ১০টা থেকে পরীক্ষা শুরুর সময় নির্ধারণ করা হয়েছে। তবে করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা এবার সকাল ৮টা থেকে পরীক্ষার হলের গেট খুলে দিয়েছি। পরীক্ষার হলে তিন ফিট দূরত্বে পরীক্ষার্থীদের বসানো ব্যবস্থা রাখা হয়েছে। তিনি বলেন, এর আগে করোনা পরিস্থিতিতে কয়েক দফা পিছিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ১০ সেপ্টেম্বর নির্ধারণ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close