সিলেট প্রতিনিধি

  ০৬ আগস্ট, ২০২১

বিনা নোটিসে গ্যাস বিচ্ছিন্ন

সিলেটে ১৫০ পরিবার বিপাকে

সিলেটের অন্যতম বৃহৎ আবাসন প্রকল্প গার্ডেন টাওয়ারে আকস্মিভাবে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড কোম্পানি। এতে দুর্ভোগে পড়েছেন বহুতল ভবনের দেড়শতাধিক পরিবার। গ্যাস সংযোগ না থাকায় সিলিন্ডার ব্যবহার করতে হচ্ছে তাদের। এতে দুর্ভোগের পাশাপাশি বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন করছেন ভবনের বাসিন্দারা। তারা দুর্ভোগ ও ঝুঁকি এড়াতে অবিলম্বে গ্যাস পুনঃসংযোগের দাবি জানিয়েছেন। একই সঙ্গে কোনো ধররে নোটিস ছাড়া আকস্মিকভাবে গ্যাস বিচ্ছিন্ন করার ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন দি ম্যান অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমদ মিছবাহ। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় সিলেট জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবাসন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমদ মিছবাহ বলেন, দি ম্যান অ্যান্ড কোম্পানির গার্ডেন টাওয়ারে ১৯৫টি আবাসিক চুলা ও হোটেল গার্ডেন ইনের ফুড গার্ডেন রেস্টুরেন্টের নামে একটি বাণিজ্যিক গ্যাস অনুমোদন নিয়ে ব্যবহার করে আসছি। গ্যাস সংযোগের পর থেকে মিটারের মাধ্যমে কোটি কোটি টাকা বিল পরিশোধ করে আসছি। গত ১৪ জুলাই জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেমস লিমিটেডের ২৫ থেকে ৩০ জনের একটি টিম টাওয়ারে এসে পরীক্ষা-নিরীক্ষার নামে গ্যাস রাইজারটি খুলে নেয়।

কোনো ধরনের নোটিস ছাড়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় বিপাকে পড়েন ভবনের দেড়শতাধিক পরিবারের বাসিন্দারা। বাধ্য হয়ে তারা গ্যাস সিলিন্ডার ব্যবহার করছেন। এতে বড় ধরনের দুর্ঘটনার ঝুঁকি রয়েছে। চলমান লকডাউনের কারণে গ্যাস সংযোগ না থাকায় বহুতল ভবনের বাসিন্দারা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। একই সঙ্গে বৈশ্বিক মহামারির সময়ে অতিরিক্ত ব্যয় বেড়েছে। পাশাপাশি কোম্পানি ও বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান অপূরণীয় ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

গ্যাস পুনঃসংযোগ করে ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন দি ম্যান অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমদ মিছবাহ।

সংবাদ সম্মেলনে গার্ডেন টাওয়ারের ফ্ল্যাট মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আজমল আলীসহ ভবনের বাসিন্দারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close