নিজস্ব প্রতিবেদক

  ০৭ মার্চ, ২০২১

মশক নিধনে ডিএনসিসির ক্র্যাশ প্রোগ্রাম চালু

মশার উৎপাত থেকে নগরবাসীকে রক্ষা করতে আগামী কাল সোমবার থেকে অঞ্চলভিত্তিক ক্র্যাশ প্রোগ্রাম চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল শনিবার রাজধানীর বনানীতে শহীদ যায়ান চৌধুরী মাঠ ও প্রীতি ক্রিকেট ম্যাচের উদ্বোধনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ‘মশক নিধনের জন্য প্রায় ১২০০ কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। টানা ১০ দিন করে মাঝে এক দিনের বিরতি দিয়ে এই নিধন কার্যক্রম চলবে। তবে মশক নিধনে কর্মকর্তারা ঠিকভাবে কাজ করছে কি না সেটি পর্যবেক্ষণের জন্য একটি পৃথক উইং করছি। সিটি করপোরেশন কর্মকর্তাদের বাইরে বিশেষজ্ঞদের নিয়ে এই উইং করা হবে। আমরা চাই মশক নিধন কার্যক্রমে সবাই ঠিকভাবে কাজ করছে কি না সে বিষয়ে খোঁজখবর রেখে সাংবাদিকরা সব সময়ের মতো আমাদের সহযোগিতা করবেন।’

মেয়র বলেন, ‘কিছুদিন আগে আমরা বিচারপতি শাহাবুদ্দিন পার্ক, উদায়াচল পার্ক উদ্বোধন করেছি। সেখানে সবাই খেলতে আসে, কোনো ধরনের বাধা নেই। আমরা মাঠ ও পার্কগুলো সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার জন্য উন্মুক্ত দরপত্র আহ্বান করছি। যাকে মাঠ ব্যবস্থাপনার জন্য দেব, তাদের মাঠ সম্পর্কে, খেলা সম্পর্কে, মাঠ ব্যবস্থাপনা সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে।

তিনি বলেন, আগামীর ভবিষ্যৎ শিশু-কিশোররা এবং নারীরাও এই মাঠে খেলতে পারবে। এমনকি পথ শিশুরাও যাতে এখানে খেলতে পারে, রাতেও যাতে খেলাধুলা করা যেতে পারে সেজন্য ব্যবস্থা করা হবে। এই মাঠের আশপাশে যারা আছে, সবাই যেন এখানে এসে খেলতে পারে। নিরাপত্তার জন্য ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। শহীদ যায়ান চৌধুরী এই মাঠে খেলতেন, তাই তার নামে এই মাঠটির নামকরণ করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close