reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০২৪

বেপজা পরিদর্শনে চীনা প্রতিনিধিদল

চীনা সিটিইএক্সআইসি করপোরেশনের চেয়ারম্যান হুয়াং লিয়ানশেংয়ের নেতৃত্বে চীনা টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেল ইন্ডাস্ট্রির উচ্চপর্যায়ের ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল রবিবার ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)-এর নির্বাহী অফিস পরিদর্শন করেন।

প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান বাংলাদেশে ইপিজেডের সূচনা ও কার্যক্রম সম্পর্কে তাদের অবহিত করেন। তিনি বলেন, ৪৩ বছর আগে কার্যক্রম শুরু করে অদ্যাবধি বেপজা দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

হুয়াং লিয়ানশেং বেপজাকে ধন্যবাদ জানান এবং বেপজার সঙ্গে সহযোগিতা জোরদার করাসহ টেক্সটাইল এবং পোশাকশিল্পে বিনিয়োগ বাড়ানোর সম্ভাব্য ক্ষেত্র অন্বেষণ করার আশা প্রকাশ করেন।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. আশরাফুল কবীর বলেন, বেপজা বাংলাদেশের একটি অগ্রগামী বিনিয়োগ উন্নয়নমূলক সংস্থা। ৪৪ বছর ধরে পেশাদারত্ব, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে ইপিজেডগুলোয় বিনিয়োগকারীদের সেবা প্রদান করে আসছে সংস্থাটি। তিনি চীনা বিনিয়োগকারীদের তাদের পরবর্তী বিনিয়োগ গন্তব্য হিসেবে ইপিজেডগুলো এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানান।

নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন-অতিরিক্ত দায়িত্ব) ফজলুল হক মজুমদার পাওয়ারপয়েন্ট উপস্থাপনার মাধ্যমে বেপজার সার্বিক কার্যক্রম, পরিচালন পদ্ধতি এবং বেপজা কর্তৃক ইপিজেডের বিনিয়োগকারীদের প্রদেয় সুবিধাদি, প্রণোদনা বিষয়ে প্রতিনিধিদলকে অবহিত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close