খুলনা ব্যুরো

  ২৫ জুন, ২০২৪

খুলনার মুহাম্মদ নগর স্কুল দেশসেরা

খুলনার বটিয়াঘাটা উপজেলায় অবস্থিত মুহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে। সারা দেশের ৬৫ হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে এ প্রতিষ্ঠানটি শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে। একই পাইকগাছা উপজেলার তেলিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলন সরকার দেশসেরা সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। এর আগে মুহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় দুই দফায় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, একবার বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান ময়না জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে জানানো হয়, আগামী ২৭ জুন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ তুলে দেবেন। মোট ১৭টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের হাতে পদক প্রদান করা হবে।

প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, গত বছর প্রাথমিক শিক্ষা পদকের বাছাই পর্ব শুরু হয়। প্রথমে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়। জেলার শ্রেষ্ঠত্বদের নিয়ে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠত্ব ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close