নিজস্ব প্রতিবেদক

  ২২ জুন, ২০২৪

রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও শোভাযাত্রা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে শুরু হয়ে এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাসভবন ধানমন্ডি বত্রিশ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়। এর আগে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের সামনে দুটি ট্রাকে অস্থায়ী মঞ্চ স্থাপন করা হয়।

এদিকে বর্ণাঢ্য শোভাযাত্রায় দেখা মিলেছে দুটি ‘হাতি’র। যা শোভাযাত্রায় আসা নেতাকর্মীদের বিশেষ দৃষ্টি কেড়েছে। বিকেল সাড়ে ৩টা নাগাদ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আওয়ামী লীগের অস্থায়ী সমাবেশ মঞ্চের সামনে নিয়ে আসা হয় দুটি হাতি। হাতি দুটির ওপর দুজন করে চারজন মাহুতকে দেখা গেছে। দলীয় কোনো নেতাকর্মী হাতির পিঠে না চাপলেও হাতির গায়ে দেখা গেছে দলীয় পোস্টার।

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের পক্ষ থেকে হাতি দুটি নিয়ে আসা হয়। হাতির মাথার সামনে দেখা গেছে বাহাউদ্দীন নাছিমের ছবিসম্বলিত পোস্টার। এছাড়া হাতির পিঠে বাধা হয়েছে আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উপলক্ষে তৈরি করা বিশাল ব্যানার। হাতি ছাড়াও সমাবেশের শোভাবর্ধনে ছিল ব্যান্ড পার্টি, ঢোল, কৃষকের সাজ, বেলুনসহ বিভিন্ন উপকরণ। নেতাকর্মীদের ঢল ও স্লোগান শোভাযাত্রাকে বর্ণাঢ্য করে তুলেছে।

সমাবেশ মঞ্চে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। একই সঙ্গে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদেরও দেখা গেছে সমাবেশ মঞ্চে।

এদিন জুমার নামাজের পর থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। বেলা সোয়া ২টা পর্যন্ত ঢাকার বিভিন্ন সংসদীয় আসন থেকে নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হন। একই সঙ্গে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিশাল আকারের তিনটি জাতীয় পতাকা ও একটি দলীয় পতাকা প্রদর্শন করা হয়।

আওয়ামী লীগের আরেক সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সুসজ্জিত মিছিল দেখা গেছে সমাবেশস্থলে। এছাড়া শোভাযাত্রায় যোগ দিতে বাদ্য বাজনা ও সুসজ্জিত গাড়ি বহন নিয়ে সমাবেশে যোগ দেন হাজারো নেতাকর্মী।

শোভাযাত্রায় ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close