বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৭ মে, ২০২৩

পালিয়ে আসা দুই কিশোর ফিরল ভারতে

তিন মাস আগে ভারত থেকে পালিয়ে বাংলাদেশে আসা দুই ভারতীয় কিশোর দেশে ফিরে গেল। গত ফেব্রুয়ারি মাসের শেষের দিকে সীমান্তের কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের সময় বাংলাদেশের সীমান্তরক্ষী বিজিবির হাতে আটক হয় তারা।

বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যরা ভারতীয় হাইকমিশনের কাছে ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যমে তাদের ভারতের পেট্রাপোল পুলিশ ও অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভারতে ফেরত যাওয়া দুই কিশোর হলো- ভারতের দক্ষিণ ২৪ পরগনার বকুলতলা থানা সদরের আবদুর রহিমের ছেলে রাকিব হাওলাদার (১৫) ও একই থানা মষিহাটি গ্রামের নূর হোসেনের ছেলে মেহেদি হাসান (১৩)।

যশোরের জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে গতকাল সন্ধ্যায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার তাদের নিজ জিম্মায় নিয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও বিজিবির মাধ্যমে ভারতের পেট্রাপোল পুলিশ এবং তাদের অভিভাবকদের হাতে হস্তান্তর করেন।

তিনি আরো জানান, গত ফেব্রুয়ারি মাসে ভারতের বাউন্ডারি কাঁটাতার পেরিয়ে রাকিব ও মেহেদি অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তারা বিজিবির হাতে আটক হয়। আদালত তাদের জেলহাজতে পাঠায়। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে যশোরের পুলেরহাট এলাকার কিশোর উন্নয়ন কেন্দ্রের হেফাজতে রাখে। সেখানে তিন মাস থাকার পর তারা দেশে ফিরে গেল।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব গতকাল সন্ধ্যায় ভারতীয় দুই কিশোর দেশে ফেরত যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close