রায়হান সিকদার, লোহাগাড়া

  ২৩ মার্চ, ২০২৩

লোহাগাড়ায় উইনার্স ব্যাগ পেল ৬ শিক্ষার্থী

শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন লোহাগাড়া উপজেলার নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। শিক্ষার প্রদীপ্ত মশাল হাতে লোহাগাড়ার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ক্লান্তিহীন ছুটে চলেছেন প্রশাসনের এই কর্মকর্তা। একের পর এক শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে পদচারণা শিক্ষার মানোন্নয়নে তার অদম্য ইচ্ছা ও আবেগের বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। ইতোমধ্যে এ বিষয়ে লোহাগাড়ার শিক্ষাজগতে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আবেগের সৃষ্টি হয়েছে এবং শিক্ষার ক্ষেত্রে ব্যাপক ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে।

লোহাগাড়ার প্রতিটি পাড়া-মহল্লা এখন ইউএনও শরীফ উল্যাহর ব্যতিক্রমী ও অসাধারণ শিক্ষা কার্যক্রমসমূহের আলোচনায় মুখরিত ও সরব। নিজ দপ্তরের প্রশাসনিক দায়িত্ব সুচারুভাবে পালনের পাশাপাশি শিক্ষার প্রতি একনিষ্ঠভাবে নিবেদিত অত্যন্ত উদ্যমী এই কর্মকর্তা নিয়মিত ও আকস্মিকভাবে লোহাগাড়ার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ একের পর এক পরিদর্শন করছেন ও কিছু ব্যতিক্রমী উৎসাহ সৃষ্টিকারী ক্লাসও নিচ্ছেন। লোহাগাড়ায় মাত্র দশ মাসের কর্মকালে তিনি শিক্ষা ক্ষেত্রে যে বিপুল আলোড়ন সৃষ্টি করেছেন তা সর্বমহলে এখন ব্যাপক প্রশংসিত। তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে লোহাগাড়ায় শিক্ষার মানোন্নয়নে এক নতুন বিপ্লব সাধিত হয়েছে বলে লোহাগাড়ার সর্বস্তরের জনগণ মনে করেন।

২১ মার্চ লোহাগাড়া উপজেলার চারটি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শন করেছেন ইউএনও শরীফ উল্যাহ। এদিন লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের দুর্গম ও প্রত্যন্ত এলাকায় অবস্থিত সড়াইয়া, মান্দুলার চর, ফারাঙ্গা ও লোহাগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে তিনি শিক্ষার্থীদের পড়াশোনার মান যাচাই করেন। প্রাথমিক পর্যায়ে চলমান ‘এভরিডে থ্রি ওয়ার্ডস’ কার্যক্রমের অগ্রগতি যাচাই করেন। এ সময় ক্লাসে ছোট ছোট কিছু প্রতিযোগিতা আয়োজন করে বিজয়ী ৬ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে ‘উইনার্স ব্যাগ’ প্রদান করেন। উইনার্স ব্যাগে বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close