রায়হান সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম)

  ২২ মার্চ, ২০২৩

মেধা ও সামর্থ্যরে পুরোটাই কাজে লাগাতে হবে : ইউএনও শরীফ উল্যাহ

ভালো রেজাল্টের জন্য ভালো প্রস্তুতি আবশ্যক। পরীক্ষার আগে এই সময়টা যযথাযথভাবে কাজে লাগাতে হবে। সুনির্দিষ্ট পরিকল্পনা করে আত্মবিশ্বাস ও আত্মপ্রত্যয়ের মাধ্যমে এগিয়ে যেতে পারলে ভালো ফলাফল আসবে।

সফলতা অর্জনের জন্য শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ।

তিনি বলেন, অনেক শিক্ষার্থী তাদের মেধা ও সম্ভাবনা সম্পর্কে সঠিকভাবে অবগত নয়। তারা তাদের মেধা ও সামর্থ্যরে সবটুকু কাজে লাগান না। প্রয়োজনীয় পরিশ্রম করেন না। তাই অসাধারণ রেজাল্ট অর্জন করার জন্য তিনি সব শিক্ষার্থীকে তাদের মেধা ও সামর্থ্যরে পুরোটাই কাজে লাগানোর অনুরোধ করেন।

সোমবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে লোহাগাড়া উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত মোস্তফা বেগম গার্লস স্কুল ও কলেজে অনুষ্ঠিত ২০২৩ সালের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মোস্তফা গ্রুপের ভাইস চেয়ারম্যান, মোস্তফা বেগম গার্লস স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পপতি আলহাজ শফিক উদ্দিন বলেছেন, মেধার বিকাশ সাধনের জন্য শিক্ষার্থীদের প্রতিভা অনস্বীকার্য। নারী শিক্ষার প্রসার গড়তে আমার মায়ের নামে এ শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছি। নারীরা এখন অনেক এগিয়ে। প্রধানমন্ত্রীও নারী, স্পিকারও নারী। এছাড়াও সরকারের উচ্চ পর্যায়ে অনেক নারী কাজ করছেন। আমাদের স্কুল থেকে এবারে ঢাকা মেডিকেল কলেজে ছাবেকুন্নাহার নামে এক মেধাবী নারী চান্স পেয়েছে। এ প্রতিষ্ঠানের নারীরা আরো অনেক ভূমিকা আগামীতে রাখবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মোস্তফা বেগম গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হাসান।

স্কুলের সিনিয়র শিক্ষক মোকতারুল আলম, স্কুলের ১০ শ্রেণির ছাত্রী ইশফা ও জোয়াইরিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আকরাম হোসেন, আলহাজ মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল হক, লোহাগাড়া ব্রিকফিল্ড মালিক সমিতির সাবেক সভাপতি শিল্পপতি শাহাব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, লোহগাড়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাস্টার এস কে সামশুল আলম, বীর মুক্তিযোদ্ধা রফিক দিদার, শিক্ষানুরাগী ও সমাজসেবক নাজমুল হক।

অনুষ্ঠানে লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুজিত পাল, অধ্যাপক গোলাম রসুল, অধ্যাপক আহমদ কবির, মোস্তফা গ্রুপের লোহাগাড়ার ম্যানেজার আবদুস সালামসহ বিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close