রায়হান সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম)

  ২১ মার্চ, ২০২৩

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ

রিজিয়া রেজা চৌধুরী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। আজকের শিশুরা আগামীদিনের ভবিষ্যৎ, তাদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা হচ্ছে প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে বলে উল্লেখ করেছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য, সাতকানিয়া-লোহাগাড়ার নারী জাগরণের অগ্রদূত, এমপি পত্নী রিজিয়া রেজা চৌধুরী।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে লোহাগাড়া উপজেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় মাঠে বিকেল সাড়ে ৪টার দিকে আয়োজিত আলোচনা সভা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, জাতির পিতার ১০৩তম জন্মবার্ষিকীতে তার সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দীর্ঘ ১৪ বছরের একটানা শাসনামলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

রিজিয়া রেজা চৌধুরী আরো বলেন, সাতকানিয়া-লোহাগাড়ার মানুষের ভাগ্য অনেক ভালো, একজন স্কলার, দক্ষ জনপ্রতিনিধি পেয়েছেন, দীর্ঘ ৯ বছর ধরে আপনাদের সেবক হয়ে কাজ করে যাচ্ছেন মাননীয় এমপি। লোহাগাড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন নতুন ভবন হয়েছে, তবে এ শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য শিগগিরই মাননীয় এমপি একটি নতুন ভবন নির্মাণ করার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি তাৎক্ষণিক বিদ্যালয়ের ইংরেজি চর্চা বাড়ানোর জন্য ২ লাখ টাকার অনুদান ঘোষণা করেন। মাননীয় এমপি আপনাদের পাশে আছেন, আগামীতেও পাশে থাকবেন। সাতকানিয়া-লোহাগাড়া একটি শান্তির জনপদ। মাননীয় এমপি জনগণের জন্য, জনগণের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা আবদুস সোবাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য, স্থানীয় সংসদ সদস্যের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, দক্ষিণ জেলা যুবলীগের সদস্য মহিউদ্দিন, বিদ্যালয়ের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, মো. নুরুল আবছার চৌধুরী, সাবেক সভাপতি আবুল হোসেন, দুবাই স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি সাহাব উদ্দিন, উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিক উদ্দিন ও লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এ কে এম আসিফুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রিটন বিশ্বাস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close