reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মার্চ, ২০২৩

৪৫তম বিসিএসে শ্রুতিলেখক নিয়োগের আবেদন

৪৫তম বিসিএস ২০২২-এর প্রিলিমিনারি টেস্টে যেসব প্রতিবন্ধী প্রার্থীর শ্রুতিলেখক প্রয়োজন, তাদের চাহিদা অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশন থেকে শ্রুতিলেখক নিয়োগ করা হবে। শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে সংশ্লিষ্ট প্রতিবন্ধী প্রার্থীদের আগামী ৩০ মার্চের মধ্যে অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা বরাবর আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে। আবেদনপত্রের সঙ্গে নিম্নলিখিত কাগজপত্র জমা দিতে হবে:

ক. অনলাইন আবেদনপত্র খ. প্রবেশপত্র; গ. প্রার্থীর ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (অনধিক ৩ মাস আগে তোলা); ঘ. প্রতিবন্ধিতার স্বপক্ষে সমাজসেবা অধিদপ্তর থেকে প্রদত্ত সনদের সত্যায়িত কপি; ঙ. সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র। উল্লেখ্য, সিভিল সার্জন সংশ্লিষ্ট প্রতিবন্ধিতার বিষয়ে বিশেষায়িত চিকিৎসকের সহায়তায় (যেমন : দৃষ্টিপ্রতিবন্ধিতার ক্ষেত্রে চক্ষু চিকিৎসক, শ্রবণ প্রতিবন্ধীর ক্ষেত্রে ইএনটি বিশেষজ্ঞ, বুদ্ধিপ্রতিবন্ধিতার জন্য নিউরোলজিস্ট) বা নিজ দায়িত্বে প্রতিবন্ধী প্রার্থীকে পরীক্ষা করে প্রতিবন্ধিতার স্বপক্ষে প্রত্যয়নপত্র প্রদান করবেন।

বর্ণিত কাগজপত্রসহ নির্ধারিত তারিখের মধ্যে শ্রুতিলেখকের চাহিদা উল্লেখ করে আবেদন না করলে শ্রুতিলেখক নিয়োগ করা হবে না। শ্রুতিলেখকের জন্য আবেদনকারীকে কেবল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন থেকে অনুমোদিত শ্রুতিলেখকের সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close