শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৫ মার্চ, ২০২৩

শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মধ্যে চেক বিতরণ

এবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আরো ৬১৬ জন চা শ্রমিক প্রধানমন্ত্রীর কাছ থেকে পেলেন ৩০ লাখ ৮০ হাজার টাকার নগদ আর্থিক সহায়তা। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অন্তর্গত জাতীয় সমাজকল্যাণ কমিটির অর্থায়নে চা শ্রমিকদের এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চা শ্রমিকদের হাতে ৫ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন মৌলভীবাজার-৪, শ্রীমঙ্গল-কমলগঞ্জ এলাকার সংসদ সদস্য অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আবদুস শহীদ।

উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোহাম্মদ লিটন আহমেদ, নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমাজসেবা কর্মকর্তা সুয়েব হোসেন চৌধুরী, এতে সঞ্চালনা করেন আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জী, সাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আবদুস শহীদ এমপি বলেন, প্রধানমন্ত্রী চা শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। অন্যান্য পেশার মানুষের সঙ্গে সঙ্গে চা শ্রমিকরাও যেন উন্নত জীবন যাপন করতে পারে সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরাও কাজ করে যাচ্ছি। তিনি বলেন, চা শ্রমিকদের উন্নত জীবনযাপন নিশ্চিত করতে চা শ্রমিকদের দৃষ্টিনন্দন পাকা বাড়ি নির্মাণ করে দিচ্ছেন, প্রতি শ্রমিককে এককালীন ৫ হাজার টাকা করে দিয়ে যাচ্ছেন। আগেও শ্রমিকদের ৫০০০ টাকা করে দেওয়া হয়েছে, এবং আগামীতেও এই প্রক্রিয়া চালু থাকবে বলে জানান আবদুস শহীদ এমপি। চেক বিতরণ শেষে চা শ্রমিকদের মিষ্টি খাইয়ে দেন আবদুস শহীদ এমপি ও উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close