প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

এসএসসি পরীক্ষার্থীসহ সড়কে ঝরল ৪ জনের প্রাণ

ফেনীর ছাগলনাইয়ায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়া বগুড়ার শিবগঞ্জে ট্রাকচাপায় প্রাইভেট কারের দুই যাত্রী ও ঢাকার ধামরাইয়ে বাসচাপায় হেলপার নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নাহিদুল ইসলাম (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তার এক বন্ধু। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে উপজেলার পুরাতন মুহুরীগঞ্জ বাজার এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাশেদ খান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নাহিদুল ইসলাম ফেনী সদর উপজেলার মোটবী গ্রামের শ্যামাউর রশিদের ছেলে। সে স্থানীয় লস্করহাট এসসি লাহা ইনস্টিটিউটের এসএসসি পরীক্ষার্থী ছিল।

নিহতের চাচা মোটবী ইউনিয়ন পরিষদের সদস্য হারুনুর রশিদের বরাত দিয়ে এসআই রাশেদ খান চৌধুরী বলেন, নাহিদুল তার বাবার মোটরসাইকেল নিয়ে এক বন্ধুর সঙ্গে বিকেলে ঘুরতে বের হয়। ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে দুজনই। এতে তারা মাথায় গুরুতর আঘাত পায়। স্থানীয়রা প্রথমে তাদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পথে নাহিদের মৃত্যু হয়। এ ঘটনায় আহত তার বন্ধুকে ওই হাসপাতালেই ভর্তি করা হয়েছে।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জে মোকামতলায় ট্রাক ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো একজন। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মোকামতলা ইউনিয়নের চকপাড়া আলীম মাদরাসার সামনে বগুড়া-রংপুর মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বরিশালের হিজলা থানার হরিনাথপুর এলাকার কহিলি আকতার মারিয়া ও তার ভাই সিয়াম। এ ঘটনায় আহত হয়েছেন প্রাইভেট কার চালক হুমায়ুন আহমেদ (২৫)। নিহতরা তার স্ত্রী ও শ্যালক। গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের এসআই এরশাদ আলী জানান, শনিবার রাত সাড়ে ১০টার দিকে বগুড়া থেকে রংপুরগামী প্রাইভেট কারের চাকা ফেটে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এ সময় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেট কারে থাকা কহিলি আকতার মারিয়া ও সিয়াম গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসআই এরশাদ আরো জানান, এ ঘটনায় আহত প্রাইভেট কারটির চালককে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনা কবলিত প্রাইভেট কার ও ট্রাক পুলিশি হেফাজতে রয়েছে। ট্রাকের চালক ও সহকারী পলাতক।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে নিজ বাসের চাকায় পিষ্ট হয়ে হেলপারের মো. আবু জাফর মিয়া নামে একজনে মৃত্যু হয়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নের গোমগ্রাম বাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে। আবু জাফর মিয়ার বাড়ি কক্সবাজার রামু এলাকায়। আবু জাফর দীর্ঘদিন ধরে ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর থেকে ঢাকার গুলিস্তান রুটে চলাচলকারী ডি-লিংক বাসের হেলপার হিসেবে কর্মরত ছিলেন। তার মৃত্যুতে এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন ডি-লিংক বাস শ্রমিক কল্যাণ অ্যাসোসিয়েশন। সেইসঙ্গে ডি-লিংক বাস মালিক ও রুট পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম রতন শোকসন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার যাদবপুর থেকে পিকনিকের একটি ট্রিপ নিয়ে ন্যাশনাল পার্কে গিয়েছিল। সেখান থেকে রাতে যাদবপুর ইউনিয়নের গোমগ্রাম বাজারে তাদের নামিয়ে দিয়ে ধামরাই দিকে আসার সময় সামনে একটি গর্ত দেখে হেলপার বাস থেকে নেমে গর্ত দেখতে যায়। এই সময় চালক হেলপারকে না দেখে গাড়ি চালালে জাফর বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close