নিজস্ব প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকা মেডিকেলে অগ্নিকাণ্ড

তাড়াহুড়া করে নামতে গিয়ে ১ রোগীর মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ডায়ালাইসিস সেন্টারের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে অগ্নিকাণ্ডের সময় তাড়াহুড়া করে নামতে গিয়ে এক রোগী মারা গেছেন। তার নাম জসিম উদ্দিন (৬০)।

রবিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে ওই অগ্নিকাণ্ডের সময় আতঙ্কে ছোটাছুটি করছিলেন রোগী ও তাদের স্বজনরা। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নেভায়।

জসিম উদ্দিনের ছেলে মফিজ উদ্দিন বলেন, ধোঁয়া দেখে তাড়াহুড়া করে তার বাবা বেশি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা শাহিন আলম বলেন, বিকাল ৩টার দিকে সংবাদ পেয়ে তারা ঘটনাস্থলে আসেন। প্রাথমিকভাবে দেখা গেছে, ডায়ালাইসিস সেন্টারের বাইরের অংশে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের কিছু বৈদ্যুতিক তার পুড়ে গেছে। সেখান থেকে ধোঁয়া তৈরি হয়।

রোগীর মৃত্যুর বিষয়ে ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘তাড়াহুড়া করে নামার সময় একজন রোগী মারা গেছেন।’

ডায়ালাইসিসের রোগী শামসুন নাহারের (৫২) নাতনি আঁখি নুর বলেন, ‘কক্ষের বাইরে থেকে ধোঁয়া দেখে আতঙ্কে আমরা নানিকে নিয়ে কক্ষের বাইরে চলে যাই।’

আরেকজন রোগীর আত্মীয় মাসুদ রানা বলেন, ‘ধোঁয়ায় রোগীর স্বজনরা ভয়ে ছোটাছুটি করছিলেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভালে সবকিছু স্বাভাবিক হয়।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close