নিজস্ব প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

আইসিটি বিভাগে নতুন সচিব সামসুল আরেফিনের যোগদান

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের নতুন সচিব হিসেবে যোগদান করলেন মো. সামসুল আরেফিন। রবিবার (৫ ফেব্রুয়ারি) সকালে এ বিভাগের বিদায়ী সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে তাকে স্বাগত জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মকর্তাগণ।

তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তিনি প্রথম সহকারী কমিশনার হিসেবে মানিকগঞ্জে যোগদান করেন। তিনি অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি সহকারী কমিশনার, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ বিভিন্ন জেলায় মাঠ প্রশাসনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে অনার্স এবং ফিন্যান্স ও ব্যাংকিংয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। দেশে-বিদেশে পেশাগত প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি দাপ্তরিক প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, অস্ট্রেলিয়া, কানাডা, সুইডেনসহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেছেন।

মাদারীপুর জেলার কৃতি সন্তান সামসুল আরেফিন। তিনি শহরের ইটেরপুল লাল বাড়িতে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ২ (দুই) সন্তানের জনক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close