চট্টগ্রাম ব্যুরো

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

তথ্যমন্ত্রীর পিতার মৃত্যুবার্ষিকী ঢাকা ও চট্টগ্রামে দোয়া মিলাদ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বৃহত্তর চট্টগ্রাম জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) আলহাজ অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বাদ আসর ঢাকায় তার জ্যেষ্ঠপুত্র তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মিন্টো রোডের বাসভবনে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পাশাপাশি একই সময়ে চট্টগ্রামের মৌসুমি আবাসিক এলাকার আলিফ মিম জামে মসজিদ, চট্টগ্রাম নগরীর আদালত ভবন জামে মসজিদ এবং রাঙ্গুনিয়া উপজেলায় মরহুমের গ্রামের বাড়ি, উপজেলা সদর ইছাখালি জামে মসজিদ ও গোচরা চৌমুহনী জামে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল হয়েছে। এছাড়া রাঙ্গুনিয়ার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক সংগঠন দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচি পালন করে।

চট্টগ্রাম আদালত ভবন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত এই আইনজীবীর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাবেক বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন, জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মহানগর পিপি আবদুর রশিদ, আইয়ুব খান, অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী, নাজিম উদ্দিন চৌধুরী, এ এস এম বজলুর রশিদ মিন্টু, রবিউল আলমসহ আইনজীবী নেতারা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

রাঙ্গুনিয়ার গোচরা বাজার জামে মসজিদে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য ফললুল কবির গিয়াসু, মাওলানা আয়ুব নুরী, পোমরা আওয়ামী লীগের সভাপতি ছৈয়দুল আলম, আওয়ামী লীগ নেতা জাহেদুল আলম, আবদুল হালিম, আমির হামজা, মমতাজুল হক, সাইফুদ্দিন, নুরুল আবছার, মো. সোহেল, আসিফুল করিম সাব্বু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেল রাসু, সাধারন সম্পাদক মো. আলী শাহ, মো. সাব্বির, মো. সাহেদ প্রমুখ দোয়া মাহফিলে অংশ নেন।

এদিকে বাদে আছর রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা সদরের ইছাখালী কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আরিফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় মাহফিলে অংশ নেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম চৌধুরীসহ উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতারা। এ সময় মরহুমের বর্ণাঢ্য জীবনকর্ম নিয়ে আলোচনা শেষে দোয়া ও মিলাদ পরিচালনা করেন ইছাখালী জামে মসজিদের খতিব মাওলানা রহমত উল্লাহ।

পরিবারের সদস্যদের সঙ্গে ‘অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মৃতি সংসদ’ ও ‘চট্টগ্রামের রাঙ্গুনিয়া সমিতি’র সদস্যরা দোয়ায় অংশ নেন এবং মরহুমের আত্মার শান্তি ও তার সততা এবং দেশপ্রেমের আদর্শ সবার মধ্যে সঞ্চারের জন্য প্রার্থনা করেন।

আইনপেশায় একনিষ্ঠতার পাশাপাশি সমাজসেবার মানসে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সুখবিলাস উচ্চবিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাকারী ও শিক্ষক হিসেবে নুরুচ্ছফা তালুকদার তার সমাজ ও কর্মক্ষেত্রে সর্বজন শ্রদ্ধেয় হয়ে রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close