কামাল হোসেন, রাজবাড়ী

  ২৮ জানুয়ারি, ২০২৩

রাজবাড়ীতে বাংলা উৎসব শুরু

শুদ্ধ বাংলা ভাষার যথাযথ চর্চার জন্য রাজবাড়ীতে দুদিনব্যাপী বাংলা উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে এ উৎসবের উদ্বোধন করেন কথাসাহিত্যক ও সাংবাদিক আনিসুল হক এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

এর আগে রাজবাড়ী অ্যাকাডেমির আয়োজনে রাজবাড়ী সরকারি উচ্চবিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন এলাকা ঘুরে একই জায়গায় এসে শেষ হয়।

জানা যায়, প্রতি বছরে রাজবাড়ী অ্যাকাডেমি বাংলা উৎসবের আয়োজন করে থাকে। সাত পেরিয়ে আটে পা রেখেছে বাংলা উৎসব। দুদিনব্যাপী উৎসবে বাংলা ভাষার সঠিক ব্যবহার, শুদ্ধ উচ্চারণ, শুদ্ধ বানান, চিত্রাঙ্কন, গণিত, দেয়াল পত্রিকাসহ ৫০টি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় অংশনেন জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার শিক্ষার্থী। এই কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীরা আরো উদ্বুদ্ধ হবে বলে আয়োজকরা মনে করেন।

এ সময় রাজবাড়ী অ্যাকাডেমির সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী ও সমাজসেবক ডা. এন এ এম মোমেনুজ্জামান, শিক্ষানুরাগী ও সমাজসেবক নাসিম সফি, রাজবাড়ী সরকারি উচ্চবিদ?্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তার, রাজবাড়ী অ্যাকাডেমির সাধারণ সম্পাদক ডা. ইকবাল হোসেন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close