ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৩

শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : মেয়র টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের সঙ্গে মানবিক মূল্যবোধ তৈরিতেও শিক্ষা দিতে হবে। পারিবারিক দায়-দায়িত্ব ও পারিবারিক মূল্যবোধ যাতে গড়ে ওঠে সেদিকে সচেষ্ট হতে হবে। একজন শিক্ষার্থী রাষ্ট্রকে কীভাবে সহযোগিতা করবে, সেই শিক্ষা দিয়ে তাকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বুধবার দুপুরে ময়মনসিংহ জিলা স্কুলের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষকদের উদ্দেশে এসব কথা বলেন মসিক মেয়র।

জিলা স্কুল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত নানা উদ্যোগ তুলে ধরে মেয়র টিটু আরো বলেন, ভালো পড়াশোনার পাশাপাশি প্রাথমিক স্বাস্থ্যসেবার জন্য একজন শিক্ষার্থীর কী করণীয় তা প্রত্যেক শিক্ষার্থীকে জানতে হবে। এ লক্ষ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন প্রতিটি বিদ্যালয়ে খুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে, যাতে সুস্থ-সবল প্রজন্ম গড়ে ওঠে।

ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহসিনা খাতুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সহকারী প্রধান শিক্ষক আবদুস সালাম, প্রভাতি শাখার সিনিয়র শিক্ষক নুসরাত জাহান, নবীনবরণ আয়োজনের সম্পাদক মোবারক মোর্শেদ মিল্কীসহ অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close