ঢাবি প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৩

ঢাবিতে ‘ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক সভা

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগ এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের যৌথ উদ্যোগে সোমবার (২৩ জানুয়ারি) ফার্মেসি লেকচার থিয়েটারে ‘ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহ্ এমরান, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আবদুর রহমান, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইলিয়াস-আল-মামুন এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোস্তাফিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন এবং যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। পারস্পরিক সহযোগিতামূলক এ রকম কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ক্ষেত্রকে সমৃদ্ধ করার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও দেশের সুনাম অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর আগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফার্মেসি বিভাগের সংস্কারকৃত আধুনিক শ্রেণিকক্ষগুলোর উদ্বোধন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close