reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২২

বেপজা অর্থনৈতিক অঞ্চল

চীনা কোম্পানির ৪০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

চীনা কোম্পানি ফিনিক্স গার্মেন্ট লিমিটেড ৩৯.৭০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বেপজা অর্থনৈতিক অঞ্চলে একটি হাই-অ্যান্ড গার্মেন্ট কারখানা স্থাপন করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে রবিবার ঢাকায় বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষর করে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ফিনিক্স গার্মেন্টের চেয়ারম্যান মা জুয়াং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজা অর্থনৈতিক অঞ্চলকে বিনিয়োগ গন্তব্য হিসেবে বেছে নেওয়ায় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান ফিনিক্স গার্মেন্টকে অভিনন্দন জানান। তিনি কারখানা স্থাপন ও উৎপাদন কার্যক্রম শুরু করতে বেপজার সব ধরনের সেবা প্রদানের বিষয়ে আশ্বস্ত করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান কারখানা ভবন তৈরির সময় ব্যবহৃত জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের প্রতি আহ্বান জানান। তিনি প্রতিষ্ঠানটির কারখানা ভবনের ছাদকে নবায়নযোগ্য শক্তি উৎপাদনের কাজে ব্যবহারের অনুরোধ জানান।

ফিনিক্স গার্মেন্টের চেয়ারম্যান মা জুয়াং বলেন, ‘আমি ১২ বছর ধরে বাংলাদেশে রয়েছি এবং চট্টগ্রাম ও কুমিল্লা ইপিজেডে আমাদের দুটি কারখানা রয়েছে। ফিনিক্স গার্মেন্ট হতে যাচ্ছে বেপজায় আমাদের তৃতীয় কারখানা।’ তিনি ওয়ান স্টপ সেবা প্রদানের মাধ্যমে ইপিজেডে নির্বিঘেœ ব্যবসা পরিচালনার সুযোগ প্রদানের জন্য বেপজার প্রশংসা করেন। বাংলাদেশে বিনিয়োগের কারণ হিসেবে তিনি বলেন, ‘বিনিয়োগের জন্য আমি বিশ্বের বিভিন্ন দেশে ঘুরেছি কিন্তু ব্যবসা প্রসারের জন্য বাংলাদেশের বিনিয়োগবান্ধব পরিবেশ, দক্ষ জনশক্তি বিশেষ করে ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলকেই সেরা গন্তব্য মনে হয়েছে।’

অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম, প্রকল্প পরিচালক মো. আবদুর রহমান ভূঁইয়াসহ বেপজা এবং ফিনিক্স গার্মেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close