reporterঅনলাইন ডেস্ক
  ০২ ডিসেম্বর, ২০২২

সিভাসুর ঢাকার হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) অধীন ঢাকার পূর্বাচল নিউ টাউনে টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃহস্পতিবার এ গবেষণা কেন্দ্রের ৯ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একুশে পদকপ্রাপ্ত সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামাল। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান, বিভিন্ন দপ্তরের পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। দেশের এমন কোনো খাত নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। সর্বক্ষেত্রে আজ বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে আত্মপ্রকাশ করবে, ইনশাআল্লাহ।’ তিনি বলেন, সব সেক্টরে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে সিভাসুর ঢাকার ‘টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রটিকে ৯ তলা বিশিষ্ট ভবনে পরিণত করা হচ্ছে। এটি ভেটেরিনারি শিক্ষার্থী ও পোষাপ্রাণী পালকদের জন্য নিঃসন্দেহে একটি অত্যন্ত আনন্দের খবর।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘এই বহুতল ভবনে পোষাপ্রাণীর চিকিৎসাসেবা প্রদানের সব ধরনের অত্যাধুনিক সুযোগ-সুুবিধা থাকবে। এখানে থাকবে মেডিসিন ইউনিট, সার্জারি ইউনিট, গাইনি ও অবস্টেট্রিক্স ইউনিট, অর্থোপেডিক্স ইউনিট, রেডিওলজি অ্যান্ড ইমেজিং ইউনিট এবং ভ্যাকসিনেশন ইউনিট ইত্যাদি। এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯ তলা ভবনের কাজ শেষ হলে এর কর্মকাণ্ড ও প্রাণিসেবার পরিধি আরো ব্যাপক ও বিস্তৃত হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক মানের দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে তৈরির উদ্দেশ্যে সিভাসুর উদ্যোগে ২০১৮ সালে ঢাকার পূর্বাচলে ২২ কাঠা জমির উপর এই “টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্র” স্থাপন করা হয়। ভেটেরিনারি পেশাকে আরো উন্নত এবং মানসম্পন্ন করার ক্ষেত্রে এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্র কার্যকরী ভূমিকা রেখে চলেছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close