reporterঅনলাইন ডেস্ক
  ০২ ডিসেম্বর, ২০২২

পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি শেখ জামিনুর রহমান

জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমান আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পদোন্নতি পেয়ে বৃহস্পতিবার পল্লী সঞ্চয় ব্যাংকে যোগ দেন। এর আগে তিনি কর্মসংস্থান ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এবং তিন মাস ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) পালন করেন।

শেখ মো. জামিনুর রহমান জনতা ব্যাংকের তথ্য প্রযুক্তি (আইসিটি) ডিভিশনের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি তিনটি মন্ত্রণালয়ে উপপরিচালক হিসেবে কর্মরত অবস্থায় চাকরির ধারাবাহিকতা নিয়ে সিনিয়র প্রোগ্রামার (এসপিও) হিসেবে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে জনতা ব্যাংকে ১৯৯৯ সালে যোগদান করে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকিং খাতে আধুনিক তথ্যপ্রযুক্তির বিভিন্ন কলাকৌশল ব্যবহারের জন্য তিনি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র লাভ করেন।

তিনি ১৯৬৫ সালে নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শেখ মো. জামিনুর রহমান ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close