reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২২

মাইলস্টোন কলেজে পাসের হার ৯৯.৮২% ও জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন

প্রতি বছরের মতো ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৬৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাস করে ১৬৭৬ জন। পাসের হার ৯৯ দশমিক ৮২ শতাংশ। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন শিক্ষার্থী। জিপিএ-৫ অর্জনের হার ৭৪ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৪০০ জন শিক্ষার্থী এবং পাস করে ১ হাজার ৩৯৮ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৮৬ শতাংশ। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১ হাজার ২০৩ জন। জিপিএ-৫ অর্জনের হার ৮৬ দশমিক শূন্য ৫ শতাংশ। অন্যদিকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৭৯ জন এবং পাস করে ২৭৮ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৬৪ শতাংশ। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৪৭ জন।

উল্লেখ্য দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অন্যতম একটি রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। শুরু থেকেই প্রতিষ্ঠানটি এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা যারা সারা বছর শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক-শিক্ষিকারা যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক। অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলামের মতে, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল তাই তিনি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরো ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close