reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক প্রতিশ্রুত দেশের প্রথম Cashless, Paperless, Smart HSTU : Model Digital University প্রণয়নের জন্য তিন দিনব্যাপী অনুষ্ঠিত ডিজিটাল স্ট্র্যাটেজি ডিজাইন ল্যাবের (DSDL) সমাপনী দিন গতকাল বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামানের সভাপতিত্বে কর্মশালার সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার (পরিচালক আইকিউএস, হাবিপ্রবি), অনলাইনে যুক্ত ছিলেন ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির (যুগ্মসচিব), প্রকল্প পরিচালক, এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং ফরহাদ জাহিদ শেখ, চিফ ই-গভর্ন্যান্স স্ট্র্যাটেজিস্ট, ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। 

Cashless University, University Resource planning (URP) এবং Academic Activities and Services Management গ্রুপে বিশ্ববিদ্যালয়ের ৩ জন ফোকাল যথাক্রমে প্রফেসর ড. বলরাম রায় (রসায়ন বিভাগ), প্রফেসর ড. এ টি এম শফিকুল ইসলাম (ডিরেক্টর প্ল্যানিং) এবং প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস (লাইব্রেরিয়ান) তাদের স্ব-স্ব এনালাইসিস প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন। ১২টা ফাইনান্সিয়াল সার্ভিস অ্যাকটিভিট করা হয়, যার মধ্যে থেকে একটি সার্ভিস লাইভ প্রদর্শন করা হয় এবং বাকি ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো পর্যায়ক্রমে এক্টিভেট করা হবে। তাছাড়া ডিএসডিএল হতে Academic Activities and Services Management বিষয়ক ১৫টি সফটওয়্যার এবং University Resource planning (URP) বিষয়ক ১১টি সফটওয়্যার ডিজাইন করা হয়েছে। ওই ডিজাইন পরিকল্পনায় বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টিগণ, প্রফেসরগণ এবং কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর-এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মকর্তাগণ।

ডিজাইন ল্যাবের সব পরিকল্পনাগুলো নিয়ে সমন্বিত প্রস্তাবের পরামর্শমূলক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সবার পক্ষ থেকে মহাপরিকল্পনা পেশ করেন ফরহাদ জাহিদ শেখ, চিফ ই-গভর্ন্যান্স স্ট্র্যাটেজিস্ট, ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর-এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close