রংপুর ব্যুরো

  ২৫ নভেম্বর, ২০২২

রংপুরে শিক্ষার্থীদের মধ্যে সনদ ও ল্যাপটপ বিতরণ

বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা মুসলিম এইড ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিসের উদ্যোগে প্রজেক্ট সমাপনী সনদ ও ল্যাপটপ প্রদান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার মুসলিম এইড ইনস্টিটিউট অব টেকনোলজি রংপুরের আয়োজনে অধ্যক্ষ নুরজাহানের সভাপতিত্বে প্রকল্পের অধীনে বাস্তবায়িত কম্পিউটার অপারেশন, গ্রাফিকস ডিজাইন, মোবাইল ফোন সার্ভিসিং ও মোটর ড্রাইভিং কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট ও ২৪টি ল্যাপটপ দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফিরুজুল ইসলাম। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফিরুজুল ইসলাম বলেন, যে ব্যক্তি কোনো বিষয় নিয়ে নিজেই উদ্যোগ গ্রহণ করেন, তাকেই বলা হয় উদ্যোক্তা। উদ্যোক্তা মানেই নতুন কিছু সুষ্টি করা। উদ্যোগতা মানেই নিজের পায়ে ঘুরে দাঁড়ানো।

তিনি আরো বলেন, যারা এ সমাজে নিজের উদ্যোগে নতুন কিছু সৃষ্টি করে বেকার যুবকদের কর্মসংস্থানের পাশাপাশি প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য কিছু করে তাদের উদ্যোক্তা বলি। আজকে যারা এই মুসলিম এইড থেকে বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে ভাগ্যের চাকা পরিবর্তন করবে তখনই তাদের সফলতা আসবে। অনুুষ্ঠানে উপস্থিত ব্যক্তিরা প্রোগ্রামের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের কর্মসংস্থান ও পরবর্তী করণীয় বিষয়ে মূল্যবান বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন অফিসার এস এম সিফাত সারোয়ার, পিআইও আবদুল মতিনসহ বিভিন্ন সরকারি/বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close